Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০, ৪ কার্তিক ১৪২৭, ০২ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

মানিকগঞ্জে সাংবাদিকদের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন

সাটু‌রিয়া (মা‌নিকগঞ্জ) সংবাদদাতা | প্রকাশের সময় : ৩০ সেপ্টেম্বর, ২০২০, ৪:৩৭ পিএম

মানিকগঞ্জের ঘিওর উপ‌জেলায় পেশাগত দায়িত্ব পালনকালে সাংবাদিকদের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন করেছে মা‌নিকগঞ্জ প্রেসক্লাব ও বাংলা‌দেশ সাংবা‌দিক স‌মি‌তি মা‌নিকগঞ্জ ‌জেলা শাখা।

বুধবার (৩০ সেপ্টেম্বর) সকাল ১১টায় মা‌নিকগঞ্জ প্রেসক্লাব প্রাঙ্গণে শহীদ র‌ফিক সড়‌কে মানিকগঞ্জ প্রেসক্লাব ও বাংলাদেশ সাংবাদিক সমিতি মানিকগঞ্জ জেলা শাখার আয়োজন মানববন্ধ‌নে প্রায় শতা‌ধিক সাংবা‌দিক অংশ গ্রহন করে।

ঘণ্টাব্যাপী এই মানববন্ধনে বক্তব্য রাখেন মানিকগঞ্জ প্রেসক্লাবের সভাপতি গোলাম ছারোয়ার ছানু, সাধারণ সম্পাদক বিপ্লব চক্রবর্তী, বাংলা‌দেশ সাংবা‌দিক স‌মি‌তি মা‌নিকগঞ্জ ‌জেলা শাখার সভাপতি মানবেন্দ্র চক্রবর্তী, সাধারণ সম্পাদক শাহজাহান বিশ্বাস, সাটু‌রিয়া প্রেসক্লা‌বের সভাপ‌তি মো: জাহাঙ্গীর আলম, সাটু‌রিয়া প্রেসক্লা‌বের সাধারন সম্পাদক মো: সো‌হেল রানা খান, ঘিওর প্রেসক্লা‌বের সাধারন সম্পাদক রাম প্রসাদ সরকার দিপু, মা‌নিকগঞ্জ প্রেসক্লা‌বের ক্রীয়া সম্পাদক আশরাফুল আলম লিটনসহ আরো অনেকেই।
বক্তারা বলেন, সাংবাদিকদের ওপর হামলাকারীরা এলাকার চিহ্নিত সন্ত্রাসী ও মাদক ব্যবসায়ী। বিগত সময়ে মাদক মামলায় আটক হয়ে জেলও খেটেছেন তারা। তাদের সন্ত্রাসী কর্মকাণ্ডে এলাকাবাসী অতিষ্ঠ। যুব সমাজ ধ্বংসের পথে। এইসব চিহ্নিত সন্ত্রাসীদের অবিলম্বে গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান তারা। দ্রুত সময়ের মধ্যে তাদের গ্রেফতার করা না হলে কঠোর কর্মসূচীর হুমকিও দেন সাংবাদিক নেতারা।

উল্লেখ্য, রোববার (২৭ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১১টায় ঘিওর উপজেলার পয়লা ইউনিয়নের বড়কুষ্টিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ওই বিদ্যালয়ের দপ্তরী কাম নৈশ প্রহরী মো. জাফরকে বহিষ্কারের দাবিতে আয়োজিত মানববন্ধনের সংবাদ সংগ্রহকালে অভিযুক্ত নৈশ প্রহরী মো. জাফর, পয়লা ইউনিয়ন যুবলীগের বহিষ্কৃত সাধারণ সম্পাদক রেজা মন্ডল, ইউনিয়ন আওয়ামী লীগের সহ সভাপতি আব্দুল কুদ্দুস মন্ডল এবং তাদের সহযোগীরা সংবাদ কর্মীদের ওপর হামলা করে এবং ক্যামেরা ছিনিয়ে নেয়ার চেষ্টা করে।
এই ঘটনায় হামলার শিকার সংবাদকর্মীদের পক্ষে জাহাঙ্গীর আলম বিশ্বাস বাদী হয়ে রেজা মন্ডল, আব্দুল কুদ্দুস ও মো. জাফরের নাম উল্লেখ করে অজ্ঞাত আরো কয়েকজনের বিরুদ্ধে ঘিওর থানায় মামলা করেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মানববন্ধন


আরও
আরও পড়ুন