Inqilab Logo

ঢাকা শুক্রবার, ২৩ অক্টোবর ২০২০, ৬ কার্তিক ১৪২৭, ০৫ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

বেড়াতে যাওয়ার আগে খোঁজ নিন ছাত্রলীগ আছে কিনা : মাহমুদুর রহমান মান্না

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ সেপ্টেম্বর, ২০২০, ৫:৩৬ পিএম

নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বলেছেন, আমাদের মা-বোনেরা দেশের কোথাও নিরাপদ নয়। সাধারণ মানুষ নিরাপদ নয়। একদিকে কোভিড, একদিকে ছাত্রলীগ। এখন ফেসবুকে সবাই লিখছে, স্ত্রীকে নিয়ে বেড়াতে যাবেন, বান্ধবীকে নিয়ে বেড়াতে যাবেন, খোঁজ নেন যেখানে যাবেন সেখানে ছাত্রলীগ আছে কি না!

বুধবার (৩০ সেপ্টেম্বর) নারী ধর্ষণ ও হত্যার প্রতিবাদে অনুষ্ঠিত এক মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। জাতীয় প্রেসক্লাবের সামনে এই মানববন্ধনের আয়োজন করে জাতীয়তাবাদী মুক্তিযুদ্ধের প্রজন্ম।

মাহমুদুর রহমান মান্না বলেন, আমাদের মা-বোনেরা দেশের কোথাও নিরাপদ নয়। সাধারণ মানুষ নিরাপদ নয়। পথে যারা চলে তারা নিরাপদ নয়, আর আমাদের জীবন তো এমনিতেই নিরাপদ নয়। একদিকে কোভিড, একদিকে জিনিসের দাম বৃদ্ধি, আবার আছে পুলিশের নির্যাতন।
তিনি বলেন, এই একটা বিষয় এখন বাংলাদেশকে প্রায় গ্রাস করে ফেলেছে। আমাদের দেশের কোনো ইজ্জত নাই, মা-বোনের ইজ্জত কি থাকবে! যে সম্মানের জন্য এতো রক্ত ক্ষয় করে স্বাধীনতা অর্জন করা হলো, সে সম্মান আজ মাটিতে মিশে যাচ্ছে।

মান্না বলেন, আওয়ামী লীগ নেতারা বলেন, তাদের দলে এখন নাকি সব হাইব্রিড, আসল আওয়ামী লীগ কে বা কারা তা নাকি আর খুঁজে পাওয়া যায় না। হাইব্রিড চোর-ডাকাতদের নিয়ে দল চালালে এমন অবস্থা তো হবেই।

নাগরিক ঐক্যের নেতা বলেন, উনারা বললেই তো হলো না ওরা ছাত্রলীগ করে না। ওরা ছাত্রলীগ করে বলেই পুলিশ ওদের ভয় পায়, কিছু বলে না। ছাত্রলীগ-আওয়ামী লীগ করলেই যা ইচ্ছা তাই করে বেড়াতে পারেন। তাদের নামে কোনো মামলা হয় না। এই ধর্ষণ সারা দেশে চলে। নারায়ণগঞ্জে হলো, পার্বত্য চট্টগ্রামে হলো, কুমিল্লায় তনুকে ধর্ষণ করে ক্যান্টনমেন্টে খুন করা হলো। এসবের বিচার হয়েছে? হয়নি। ওরা ধর্ষকদের প্রশ্রয় দেয়। রাতে যারা ভোট ডাকাতি করে, তাদের বিরিয়ানি খাওয়ায়। আর আমরা প্রতিবাদ করতে গেলেই আমাদের নামে মামলা হয়।
মানববন্ধনে সংগঠনের নেতৃবৃন্দসহ বিএনপির নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মাহমুদুর রহমান মান্না

৫ মার্চ, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ