Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ০৩ ডিসেম্বর ২০২০, ১৮ অগ্রহায়ণ ১৪২৭, ১৭ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

লালপুরে ভেজাল গুড় কারখানায় অভিযান ব্যবসায়ীর জেল জরিমানা!

লালপুর (নাটোর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩০ সেপ্টেম্বর, ২০২০, ৫:৫৩ পিএম

নাটোরের লালপুরে ভেজাল গুড় কারখানায় র‌্যাবের সহযোগিতায় অভিযান চালিয়ে ৮ হাজার কেজি ভেজাল গুড় জব্দ ও কারখানা মালিক ভুট্টু মিয়াকে ১লক্ষ টাকা জরিমানা ও অপর জন কাবিল হোসেন কে তিন মাসের বিনাশ্রম কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। ভুট্টু মিয়া বালিতিতা ইসলামপুর গ্রামের মৃত ফয়েজ উদ্দিনের ছেলে ও কাবিল হোসন একই গ্রামের মৃত জানবক্সের ছেলে।

বুধবার (৩০ সেপ্টেম্বর) সকালে উপজেলার বালিতিতা ইসলামপুর গ্রামের ভুট্টু মিয়া ও কাবিল হোসেনের ভেজালগুড় কারখানায় অভিযান চালিয়ে জরিমানা ও কারাদন্ড প্রদান করেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শাম্মী আক্তার।
র‌্যাব-৫, সিপিসি-২, নাটোর ক্যাম্পের কোম্পানী কমান্ডার এএসপি মোঃ রাজিবুল আহসান জানায়, উপজেলার বালিতিতা ইসলামপুর গ্রামে ভেজাল গুড় তৈরী হচ্ছে এমন সংবাদের ভিত্তিতে র‌্যাবের একটি অভিযানিক দল অভিযান চালায় এসময় সদ্য প্রস্তুতকৃত ৮ হাজার কেজি ভেজাল গুড়, চিনি, আটা, ফিটকিরি, চুন, ডালডা এবং ফুডগ্রেডবিহীন বিষাক্ত রংসহ ভুট্টু মিয়া ও কাবিল হোসেনের আটক করা হয়।

পরে সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শাম্মী আক্তার বিভিন্ন ক্ষতিকর দ্রব্যের মিশ্রনে ভেজাল গুড় তৈরির অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪২ ধারা অনুসারে ভেজাল গুড় ব্যাবসায়ী ভুট্টু মিয়াকে কে এক লক্ষ টাকা জরিমানা করে ও অপরজন কাবিল হোসেন কে ৩ মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান ও জব্দকৃত ভেজাল গুড় ধ্বংস করা হয়।
সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শাম্মী আক্তার ভ্রাম্যমাণ আদালতের সত্যতা নিশ্চিত করেছেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জরিমানা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ