Inqilab Logo

ঢাকা রোববার, ২৫ অক্টোবর ২০২০, ৮ কার্তিক ১৪২৭, ০৭ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

কেরানীগঞ্জে জেলা প্রশাসকের হস্তক্ষেপে ১৩বছর পর জমি ফিরে পেলেন অসহায় পরিবার

কেরানীগঞ্জ (ঢাকা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩০ সেপ্টেম্বর, ২০২০, ৬:২৩ পিএম

ঢাকার কেরানীগঞ্জে জেলা প্রশাসকের হস্তক্ষেপে দীর্ঘ ১৩বছর পর জমি ফিরে পেলেন এক অসহায় পরিবার। জমি ফিরে পাওয়া ওই পরিবারের ভুক্তভোগী ব্যক্তির নাম মোঃ আজিজুল হক। তার বাড়ি রোহিতপুর ইউনিয়নে।
জানা যায়, কেরানীগঞ্জের মডেল থানার রুহিতপুর ইউনিয়নের সোনাকান্দা মৌজায় আজিজুল হকের ৫৮ শতাংশ জমি সিএস ও এসএ রেকর্ডে ব্যক্তিমালিকানায় হলেও আরএস রেকর্ডে ভূলবসত সেটা খাস খতিয়ান ভুক্ত হিসেবে রেকর্ড হয়ে যায়। এতে ব্যক্তিমালিকানার জমি খাস খতিয়ান ভুক্ত হওয়ায় পরিবার পরিজন নিয়ে চরম অনিশ্চয়তায় পড়েন তিনি। এঘটনার প্রতিকার চেয়ে ২০০৭ সালে ঢাকার দেওয়ানী আদালতে তিনি একটি মামলা দায়ের করেন। সেই মামলার রায় তার পক্ষে আসলেও তিনি জমি ফিরে পাচ্ছিলেন না। বশেষে দীর্ঘ ১৩ বছর পর ঢাকা জেলা প্রশাসক মোঃ শহিদুল ইসলামের হস্তক্ষেপে ওই জমি ফিরে পেয়েছেন তিনি।
কেরানীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা অমিত দেবনাথ বলেন, জেলা প্রশাসক মহোদয় আজিজুল হকের বিষয়টি জানতে পেরে মঙ্গলবার সরেজমিন ঘটনাস্থল পরিদর্শনে আসেন। এরপর তিনি ঘটনার তদন্ত করেন এবং সংশ্লিষ্ট সবার সঙ্গে কথা বলে রেকর্ড সংশোধন করে জমিটি আজিজুল হককে ফিরিয়ে দিতে আমাদের নির্দেশ দেন। ইতিমধ্যে রেকর্ড সংশোধন করা হয়েছে এবং আজিজুল হকের জমি তাকে বুঝিয়ে দেয়া হয়েছে।
আজিজুল হক জমি ফিরে পাওয়ার বিষয়টি নিশ্চিত করে বলেন, দীর্ঘদিন ধরেই জমি ফিরে পেতে বিভিন্ন জায়গায় আমি ধর্না দিয়েছি। ওই জমিটিই ছিল আমাদের শেষ সম্বল। জেলা প্রশাসক স্যারের নিকট চীর কৃতজ্ঞতা প্রকাশ করছি। তিনি নিজে উদ্যোগ না নিলে আমি এই জমি কোনদিন ফিরে পেতাম না।



 

Show all comments
  • jashim uddin ১ অক্টোবর, ২০২০, ৪:৩১ পিএম says : 0
    আসসালামুআলাইকুম করোনার কিছুদিন আগে আমি বাংলাদেশ থেকে সাইপ্রাসে আসছি। এখন আমার অবিবাহিত পেপারে ডি সি স্যারের এটাস্টে করে পেপারটা আন্তে হবে। আমি আমার ছুট ভাই কে পাঠাইছি কিন্তু ডি সি অফিসে গিয়ে আমার ছুট ভাই অনেক হয়্রানি হয়ে আসছে এখন আমরা কি করব বুজতে ছিনা
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ