Inqilab Logo

ঢাকা শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ১৪ কার্তিক ১৪২৭, ১২ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

সাবেক জ্বালানী প্রতিমন্ত্রী মোশারফ হোসেন ল্যাব এইডে ভর্তি

বিশেষ সংবাদদাতা, ময়মনসিংহ ব্যুরো | প্রকাশের সময় : ৩০ সেপ্টেম্বর, ২০২০, ৭:৪৯ পিএম

ভালো নেই বিএনপি সরকারের আলোচিত সাবেক জ্বালানী ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী একেএম মোশাররফ হোসেন এফসিএ। হঠাৎ অসুস্থতায় মঙ্গলবার দিবাগত রাত দেড়টায় তাকে ঢাকার ল্যাব এইড হাসপাতালে ভর্তি করা হয়েছে।
বর্তমানে তাঁর শারীরিক অবস্থা ভালো নেই বলে জানিয়েছেন ছোট ভাই ময়মনসিংহ দক্ষিণ জেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহবায়ক আলহাজ্ব জাকির হোসেন বাবলু। তিনি জানান, শারীরিক ভাবে তিনি খুব দূর্বল হয়ে পড়েছেন। ময়মনসিংহের নিজ বাস ভবনে মঙ্গলবার সন্ধ্যায় তিনি হঠাৎ অসুস্থ হয়ে পড়লে রাত দেড়টায় তাকে ঢাকার ল্যাব এইড হাসপাতালে ভর্তি করা হয়েছে। বর্তমানে তার শারীরিক পরীক্ষা-নিরীক্ষা চলছে। কোভিট-১৯ পরীক্ষা দেওয়া হয়েছে। তিনি আরো জানান, র্দীঘ দিন ধরে তিনি এলজায়ইমার ও ডিমেনশিয়া রোগে ভুগছিলেন। বর্তমানে তিনি উচ্চমাত্রায় ডায়াবেটিকসে ভুগছেন। তাঁর শরীর প্রচন্ড দূর্বল। তবে তিনি চিকিৎসকদের সাথে স্বাভাবিক ভাবে কথাবার্তা বলছেন।
সূত্র জানায়, একেএম মোশাররফ হোসেন এফসিএ বিসিআইসির চেয়ারম্যান ছিলেন। ছিলেন শিল্প সচিব। এরপর ১৯৯৬ সালে চাকরী জীবন থেকে অবসর নিয়ে বিএনপির রাজনীতির সাথে যুক্ত হয়ে ময়মনসিংহ-৫ মুক্তাগাছা আসন থেকে দলীয় মনোনয়নে সংসদ সদস্য নির্বাচিত হন। তাঁর সময়ে মুক্তাগাছায় ব্যাপক উন্নয়ন হয়, যা এখনো দৃশ্যমান। এরপর ২০০১ সালে তিনি দ্বিতীয় বার সংসদ সদস্য নির্বাচিত হয়ে ২০০৫ সাল পর্যন্ত জ্বালানী ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করেন।
দলীয় সূত্র জানায়, একেএম মোশাররফ হোসেন এফসিএ র্দীঘ সময় বিএনপির শিল্প বিষয়ক সম্পাদক এবং ময়মনসিংহ দক্ষিণ জেলা বিএনপির সভাপতি ছিলেন। বর্তমানে তিনি বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা মন্ডলীর অন্যতম সদস্য পদে বহাল আছেন।
সূত্রটি আরো জানায়, রাজনৈতিক জীবনে একেএম মোশাররফ হোসেন এফসিএ সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার সাথে ৪টি মামলার এজাহারভুক্ত আসামী। ওই মামলাগুলো বর্তমান আদালতে বিচারাধীন। এছাড়াও তিনি ময়মনসিংহসহ ঢাকার বেশ কিছু রাজনৈতিক মামলার আসামী বলেও নিশ্চিত করেছেন একাধিক দলীয় সূত্র।
পারিবারিক সূত্র জানায়, ছাত্র জীবনে ময়মনসিংহ জিলা স্কুলের ছাত্র ছিলেন একেএম মোশাররফ হোসেন এফসিএ। এরপর ঐতিহ্যবাহী আনন্দ মোহন কলেজ থেকে তিনি আইএ পাশ করেন। পরবর্তীতে পিতা হাজী কাশেম আলীর চাকরীর সুবাধে মুন্সিগজ্ঞের হরে গঙ্গা কলেজ থেকে তিনি উচ্চ শিক্ষা গ্রহন করে লন্ডনে চলে যান। সেখান থেকে তিনি সুনামের সাথে এমবিএ ও এফসিএ ডিগ্রী অর্জন করে দেশে ফিরে এসে কর্মজীবন শুরু করেন। ব্যক্তিগত জীবনে তিনি দুই পুত্র সন্তানের জনক। বড় পুত্র আমেরিকা প্রবাসী এবং ছোট ছেলে দেশে বসবাস করেন। বর্তমানে তাঁর ছোট ভাই মুক্তাগাছা উপজেলা বিএনপির সাবেক সভাপতি এবং দক্ষিণ জেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহবায়ক আলহাজ্ব জাকির হোসেন বাবলু তাঁর চিকিৎসার যাবতীয় বিষয় দেখভাল করছেন।
এদিকে একেএম মোশাররফ হোসেনের অসুস্থতার খবরে বুধবার মুক্তাগাছা উপজেলার সব কয়টি ইউনিয়নসহ জেলার বিভিন্ন উপজেলায় তাঁর সুস্থতা কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে বলে জানিয়েছেন ছোট ভাই আলহাজ্ব জাকির হোসেন বাবলু।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ