Inqilab Logo

ঢাকা, সোমবার , ১৬ ডিসেম্বর ২০১৯, ০১ পৌষ ১৪২৬, ১৮ রবিউস সানি ১৪৪১ হিজরী

মিথ্যা মামলা দিয়ে আন্দোলন ঠেকানো যাবে না -অধ্যাপক আনু মুহাম্মদ

প্রকাশের সময় : ১২ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

ফুলবাড়ী (দিনাজপুর) উপজেলা সংবাদদাতা : তেল গ্যাস খনিজ সম্পদ ও বিদ্যুত বন্দর রক্ষা জাতীয় কমিটির সদস্য সচিব অধ্যাপক আনু মুহাম্মদ বলেছেন, আন্দোলনকারী নেতৃবৃন্দের নামে মিথ্যা মামলা দিয়ে ফুলবাড়ীর গণআন্দোলন ঠেকানো যাবে না। পক্ষান্তরে মামলা দিয়ে হয়রানি করার প্রতিবাদে ফুলবাড়ীসহ ৬ থানার জনগণ আবারও আরেকটি ২৬  আগস্টের মতো গণআন্দোলন গড়ে তুলবে এবং তা সরকারের জন্য ভয়াবহ অবস্থার সৃষ্টি হবে।
গতকাল বৃহস্পতিবার বিকেল ৫টায় দিনাজপুরের ফুলবাড়ীতে ফুলবাড়ী জিএম পাইলট উচ্চ বিদ্যালয়ে মিলনায়তন হলে তেল গ্যাস খনিজ সম্পদ ও বিদ্যুৎ বন্দর রক্ষা জাতীয় কমিটির ফুলবাড়ী শাখার বর্ধিত সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথা বলেন। তেল গ্যাস খনিজ সম্পদ ও বিদ্যুৎ বন্দর রক্ষা জাতীয় কমিটির বর্ধিত সভায় ফুলবাড়ী শাখার আহ্বায়ক সৈয়দ সাইফুল ইসলাম জুয়েলের সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন কেন্দ্রীয় কমিটির সদস্য মোশারফ হোসেন নান্নু, দিনাজপুর জেলা শাখার সদস্য সিরাজুল ইসলাম সবুজ, ফুলবাড়ী শাখার সদস্য সচীব জয়প্রকাশ নারায়ণ, ফুলবাড়ী আন্দোলনের অন্যতম নেতা এম এ কাইয়ুম, হামিদুল হক, ইউনাইটেড কমিউনিস্ট লীগের ফুলবাড়ী শাখার সম্পাদক সনজিৎ কুমার জিতু, তেল গ্যাস নেতা তোজাম্মেল হক, আক্তারুল সরকার বকুল, নবাবগঞ্জ আঞ্চলিক নেতা আলী আহসান, বিরামপুর উপজেলার আঞ্চলিক নেতা প্রভাষক জাকির হোসেন, মধ্যপাড়ার আঞ্চলিক নেতা হাফিজুর রহমান, নির্মাণ শ্রমিকের সভাপতি আলাউদ্দিন ও রিকশা শ্রমিক ইউনিয়নের সভাপতি নুরুল ইসলাম ফকির প্রমুখ।
অধ্যাপক আনু মুহাম্মদ তার বক্তব্যে আরো বলেন, আগামী ২৬ আগস্ট এক দশক পূর্তি হচ্ছে ফুলবাড়ী গণআন্দোলনের। এখন পর্যন্ত সরকারের সঙ্গে হওয়া ৬ দফা চুক্তি বাস্তবায়ন হয়নি। পক্ষান্তরে এশিয়া এনার্জির কতিপয় দালালেরা আবারও মাথাচাড়া দিয়ে উঠেছে। শুধু তাই নয় ফুলবাড়ী গণআন্দোলনকে রুদ্ধ করার জন্য আন্দোলনকারী নেতৃবৃন্দের নামে মিথ্যা মামলা দেয়া হয়েছে। অথচ ২০০৬ সালের ২৬ আগস্টের তৎকালীন বিরোধী দলীয় নেত্রী বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা ফুলবাড়ীতে এসে ঘোষণা দিয়েছিলেন ৬ দফা চুক্তি বাস্তবায়ন না হলে এর পরিণাম হবে ভয়াবহ। কিন্তু আজ তিনি প্রধানমন্ত্রী হয়ে সে কথা ভুলে গেছেন। তাই আমরা তেল গ্যাস খনিজ সম্পদ ও বিদ্যুৎ বন্দর রক্ষা জাতীয় কমিটির পক্ষ থেকে বলতে চাই মাননীয় প্রধানমন্ত্রী তার ওয়াদা রক্ষা করে ৬ দফা চুক্তি বাস্তবায়ন করবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মিথ্যা মামলা দিয়ে আন্দোলন ঠেকানো যাবে না -অধ্যাপক আনু মুহাম্মদ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ