Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সীমানা জটিলতায় ২০ বছর নির্বাচন হয় না

ঝিকরগাছা পৌরসভার নির্বাচনের দাবিতে সংবাদ সম্মেলন

যশোর ব্যুরো : | প্রকাশের সময় : ১ অক্টোবর, ২০২০, ১২:০৩ এএম

সীমানা জটিলতায় দীর্ঘ ২০ বছর নির্বাচন হয়নি যশোরের ঝিকরগাছা পৌরসভার। পৌরসভার নির্বাচনের দাবিতে গতকাল প্রেসক্লাব যশোরে সংবাদ সম্মেলন করেছেন ঝিকরগাছা পৌর আওয়ামী লীগের সাবেক সভাপতি এ.কে.এম আমানুল কাদির টুল্লু।

তিনি লিখিত বক্তব্যে বলেন, ২০০২ সালের ২ এপ্রিল ঝিকরগাছা পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হয়। ১৩ মে নির্বাচিত মেয়র ও কাউন্সিলররা দায়িত্ব গ্রহন করেন। নির্বাচন কমিশনের বিধান অনুযায়ী শপথ গ্রহনের পর থেকে ৫ বছরের মধ্যে নির্বাচন হওয়া বাধ্যতামূলক।
নির্বাচিত মেয়র ক‚টকৌশল অবলম্বন করে তার নিজস্ব লোক দিয়ে সীমানা সংক্রান্ত জটিলতা সৃষ্টি করে হাইকোর্টে সঠিক সীমানা নির্ধারণ না হওয়া পর্যন্ত নির্বাচন কার্যক্রমে স্থগিতাদেশ চেয়ে রিট করেন। বর্তমানে মেয়র অবৈধ প্রভাব বিস্তার করে হাইকোর্টের সিদ্ধান্ত নির্বাচন কমিশনের দৃষ্টিগোচর করা থেকে বিরত রাখেন।
মেয়রের নিজস্ব তিনজন রীট পিটিশনারের দুইজন মো. সাইফুজ্জামান ও শাহিনুর রহমান রীট মামলা এফিডেভিটের মাধ্যমে না চালানোর ঘোষনা দিয়েছেন। এবং অপরজন মো. শাহাদৎ হোসেন মৃত্যুবরণ করেন। এমন অবস্থায় বাদী বিহীন রিট পিটিশন কেন চলবে।
তিনি জেলা প্রশাসনের প্রতি প্রশ্ন রেখে বলেন, ৫বছরের জন্য মেয়র কাউন্সিলর নির্বাচিত হয়ে কিভাবে ২০ বছর ক্ষমতায় থাকে? পাশাপাশি সীমানা জটিলতায় ভোট বন্ধ থাকলে তিনি প্রশাসনের কাছে ক্ষমতা হস্তান্তরের দাবি জানান এবং মেয়রের সম্পদের ব্যাপারে দুদকের তদন্ত দাবি করেন। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা, ঝিকরগাছা থানা তরুণলীগের সভাপতি মনিরুল ইসলাম শিপলু, পৌর সভাপতি শামীম হাসান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নির্বাচন

২ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ