Inqilab Logo

ঢাকা বুধবার, ২৭ জানুয়ারি ২০২১, ১৩ মাঘ ১৪২৭, ১৩ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

প্রতারণার শিকার প্রতিবন্ধী মোবারকের পরিবার

স্টাফ রিপোর্টার, নরসিংদী থেকে : | প্রকাশের সময় : ১ অক্টোবর, ২০২০, ১২:০৩ এএম

নরসিংদীর মনোহরদীতে মোস্তাফিজুর রহমান মাসুম নামে এক কেরানীর প্রতারণার শিকার হয়ে এখন ভিটে-মাটি ছাড়া এতিম ও প্রতিবন্ধী শিশু মোবারক হোসেনের পরিবার। মোবারক হাফিজপুর গ্রামের মৃত কাজী সামসুদ্দিনের ছেলে। বাবা-মা হারা এতিম এই শিশুটি মানুষের দ্বারে দ্বারে ঘুরেও কোন বিচার পায়নি। অবশেষে স্থানীয় সংসদ সদস্য এবং শিল্পমন্ত্রী অ্যাডভোকেট নূরুল মজিদ মাহমুদ হুমায়ূনের কাছে বিচার চেয়ে লিখিত অভিযোগ দিয়েছেন। অভিযুক্ত মাসুম একই এলাকার কাজী হাবিবুর রহমানের ছেলে।
জানা যায়, হাফিজপুর উচ্চ বিদ্যালয়ে অফিস সহকারী পদে কাজী মোস্তাফিজুর রহমান মাসুম চাকরির আবেদন করেন। বিদ্যালয়ের স্বার্থে জমির বিনিময়ে চাকরি দেয়া হবে। এসময় প্রার্থী মাসুম প্রতিবেশী চাচা সামসুদ্দিনকে কিছু জমি বিদ্যালয়ের নামে লিখে দিতে অনুরোধ করেন। বিনিময়ে তাকে বাড়ি থেকে সমপরিমাণ জমি লিখে দিবেন। পরবর্তীতে কৌশলে ১০ শতাংশ জমি নিজের নামে লিখে নিয়ে বিদ্যালয়কে দান করেন মাসুম। সামসুদ্দিনকে বাড়ি করার জন্য মাত্র চার শতাংশ জমি মৌখিকভাবে দেয়া হয়। বাকীটুকু রেজিস্ট্রি করে দেই দিচ্ছি বলে সময়ক্ষেপণ করতে থাকেন। এ নিয়ে বেশ কয়েকবার দরবারও হয়েছে। এ বিষয়ে কাজী মোস্তাফিজুর রহমান মাসুম বলেন, এসব অভিযোগ সঠিক নয়। ষড়যন্ত্রমূলকভাবে আমার বিরুদ্ধে মিথ্যা রটানো হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রতিবন্ধী


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ