Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ১৩ কার্তিক ১৪২৭, ১১ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

জঙ্গিবাদ দমনে প্রধানমন্ত্রী আপসহীন ---স্বরাষ্ট্রমন্ত্রী

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ১ অক্টোবর, ২০২০, ১২:০২ এএম

বাংলাদেশ কখনোই জঙ্গিবাদকে আশ্রয়-প্রশ্রয় দেয়নি, দেবেও না। বর্তমান সরকার জঙ্গিবাদ ও উগ্রবাদের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি ঘোষণা করেছে। জঙ্গিবাদ দমনে প্রধানমন্ত্রী আপসহীন এবং আন্তরিক। তিনি পুলিশ বাহিনীর আধুনিকায়নে সব ধরনের পদক্ষেপ নিয়েছেন। গতকাল বুধবার পুলিশের অ্যান্টি টেরোরিজম ইউনিট (এটিইউ) পরিদর্শন শেষে আয়োজিত এক মতবিনিময় সভায় এসব কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।
তিনি আরো বলেন, হলি আর্টিজান হামলার পর দ্রুততম সময়ে সামগ্রিক প্রয়োজনের ভিত্তিতে আমরা অ্যান্টি টেরোরিজম ইউনিট সৃষ্টি করেছি, আইনগত শক্তিশালী ভিত্তিভূমির উপর দাঁড় করিয়েছি। অত্যন্ত স্বল্পসময়ের মধ্যে বিশেষায়িত এ সংস্থাটি প্রতিষ্ঠাকালীন প্রতিকূলতা সত্তে¡ও জনমানুষের আস্থা অর্জন করতে পেরেছে, েেবশ কিছু উল্লেখযোগ্য সাফল্য পেয়েছে। পুলিশের অ্যান্টি টেরোরিজম ইউনিটের সক্ষমতা বৃদ্ধির জন্য প্রয়োজনীয় সব ধরনের পদক্ষেপ নেয়ার প্রতিশ্রুতি দেন স্বরাষ্ট্রমন্ত্রী।
সভায় আইজিপি ড. বেনজীর আহমেদ বলেন, সরকারের একটি অগ্রাধিকারমূলক ইস্যু হচ্ছে উগ্রবাদ ও সন্ত্রাসবাদ দমন। বিগত এক দশকে বাংলাদেশ পুলিশ জঙ্গিবাদকে একটি সহনীয় মাত্রায় নিয়ে আসতে পেরেছে। জঙ্গিবাদ মোকাবিলায় এটিইউ’র সক্ষমতা বৃদ্ধির জন্য প্রয়োজনীয় সরঞ্জামাদি ও প্রশিক্ষণের ব্যবস্থা আমরা সর্বোচ্চ আন্তরিকতা ও গুরুত্বের সঙ্গে দেখছি। মতবিনিময় সভায় অ্যান্টি টেররিজম ইউনিটের প্রধান অতিরিক্ত আইজিপি মো. কামরুল আহসানের সভাপতিত্ব ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলামসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।



 

Show all comments
  • Jack Ali ১ অক্টোবর, ২০২০, ১২:১৫ পিএম says : 0
    Terrorist are those who take bribe, who extortion money from every sector, who loot our tax payers money, who abduct people and never come back ,who raped our mother and daughter.. When ever a muslim in Balderdash demands that our country must be ruled by the Law of Allah then enemy of Allah regards them Terrorist. I ask the government if you are so powerful then don't breath, don't eat -- because everything's belongs to Allah.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: স্বরাষ্ট্রমন্ত্রী


আরও
আরও পড়ুন