Inqilab Logo

ঢাকা বুধবার, ২১ অক্টোবর ২০২০, ৫ কার্তিক ১৪২৭, ০৩ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

প্রথম কোনো কিশোর গ্যাংয়ের বিচার

বরিশাল ব্যুরো : | প্রকাশের সময় : ১ অক্টোবর, ২০২০, ১২:০১ এএম

বরগুনার রিফাত হত্যার বিচারের মধ্যে দিয়ে দক্ষিণাঞ্চলে প্রথম কোন কিশোর গ্যাংয়ের বিচার সম্পন্ন হল। গতকাল দুপুরে বরগুনার জেলা ও দায়রা জজ মো. আছাদুজ্জমান রিফাতের স্ত্রী মিন্নিসহ ৬ আসামিকে ফাঁসি ও ৫০ হাজার টাকা করে জরিমানার আদেশ দেন।
সারা দেশের মত দক্ষিণাঞ্চলেও অপ্রতিরোধ্য কিশোর গ্যাংদের প্রথমবারের মত বিচারের আওতায় আনায় তাদের কর্মকান্ডে স্থবিরতা আসতে পারে। আইনশৃঙ্খলা বাহিনী যদি অবিলেম্ব কিশোর গ্যাংগুলোর ব্যাপারে কঠোর না হয়, তবে ভবিষ্যতে তাদের লাগাম কতটা ধরে রাখা যাবে তা নিয়েও সংশয় রয়েছে।

গত কয়েক বছর ধরে রাজনৈতিক পরিচয়বিহীন কিশোর গ্যাং সমগ্র দক্ষিণাঞ্চল দাপিয়ে বেড়াচ্ছে। আইনশৃঙ্খলা বাহিনী এতদিন তাদের কর্মকান্ড খুব একটা আমলে না নিলেও ইতোমধ্যে এসব কিশোর গ্যাং সমাজের জন্য বিষবৃক্ষ হয়ে উঠেছে। ছিচকে মাস্তানি দিয়ে এসব কিশোর গ্যাংদের উৎপত্তি হলেও ইতোমধ্যে তারা খুন, রাহাজানি ও ধর্ষণের মত জঘন্য অপরাধে জড়িয়ে পড়েছে। ফলে ইতোমধ্যে সমগ্র দক্ষিণাঞ্চলে কিশোর গ্যাং সমাজের জন্য দুষ্ট ক্ষতে পরিণত হয়েছে। অবিলম্বে এদের কঠোরভাবে দমন করতে না পারলে রিফাতের মত আরো অনেককেই একই ভাগ্যবরণ করতে হতে পারে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বরগুনার
আরও পড়ুন