Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, ১১ কার্তিক ১৪২৭, ০৯ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

মাঝ আকাশে জ্বালানি নেয়ার সময় মার্কিন যুদ্ধবিমান বিধ্বস্ত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১ অক্টোবর, ২০২০, ৮:৩৭ এএম

মাঝ আকাশে অপর একটি জ্বালানিবাহী ট্যাঙ্কার বিমান থেকে জ্বালানি নেয়ার সময় সংঘর্ষে বিধ্বস্ত হয়েছে মার্কিন বিমান বাহিনীর এক এফ-৩৫বি যুদ্ধবিমান। তবে মার্কিন থার্ড মেরিন এয়ারক্রাফট উইং জানিয়েছে, পাইলট বিমান থেকে বেরিয়ে যেতে সক্ষম হয়েছে। তাকে চিকিৎসা দেওয়া হচ্ছে।

এবিসি নিউজের এক অনলাইন প্রতিবেদনে জানানো হয়েছে, গত মঙ্গলবার ক্যালিফোর্নিয়ার ইম্পেরিয়াল কাউন্টিতে বিমানটি বিধ্বস্ত হয়।

মার্কিন বিমান বাহিনীর তৃতীয় মেরিন এয়ারক্রাফট উইং জানিয়েছে, সংঘর্ষের পর কেসি-১৩০জে জ্বালানি বহনকারী ট্যাংকার বিমানটি নিরাপদে অবতরণ করতে সক্ষম হয়েছে। এক টুইট বার্তায় মার্কিন মেরিন ইউনিটটি জানিয়েছে, স্থানীয় সময় বেলা চারটার দিকে বিমানটি বিধ্বস্ত হয়।

মার্কিন থার্ড মেরিন এয়ারক্রাফট উইং এক টুইট বার্তায় লিখেছে, ‘আনুমানিক এক হাজার ৬০০ ফুট উপরে একটি এফ-৩৫বি যুদ্ধবিমান মাঝ আকাশে জ্বালানি নেয়ার জন্য একটি কেসি-১৩০জে মডেলের জ্বালানিবাহী ট্যাঙ্কার বিমানের সংস্পর্শে আসে। এ সময় এফ-৩৫বি যুদ্ধবিমানটি বিধ্বস্ত হয়।’
মার্কিন মেরিন ইউনিটের পক্ষ থেকে জানানো হয়েছে, ‘দুর্ঘটনার কারণ অনুসন্ধানের তদন্ত চলছে। বিপদ আচ করতে পেরে জ্বালানিবাহী ট্যাঙ্কার বিমান থার্মাল নিরাপদে বিমানবন্দরে ফিরে আসে। সকল যাত্রী নিরাপদে রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাষ্ট্র


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ