Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২২ অক্টোবর ২০২০, ৬ কার্তিক ১৪২৭, ০৪ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

মরণোত্তর অঙ্গদান করলেন অমিতাভ বচ্চন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১ অক্টোবর, ২০২০, ১০:০৯ এএম

বি টাউনের মেগাস্টার অমিতাভ বচ্চন। বিভিন্ন সময়ে নানা কারণেই খবরের শিরোনাম হন তিনি। এবার নিজের অঙ্গদান করে সকলের নজর কাড়লেন বিগ বি। মৃত্যুর পর তিনি নিজের অঙ্গদানের অঙ্গীকার নিয়েছেন। আর এমনটি নিশ্চিত করেছেন খোদ বলিউড শাহেনশা।

সম্প্রতি নিজের মাইক্রোব্লগিং সাইটে একটি ছবি পোস্ট করেছেন অমিতাভ বচ্চন। যেখানে তাঁর স্যুটে একটি সবুজ ফিতা লাগিয়ে রাখতে দেখা গেছে। ছবির ক্যাপশনে তিনি লেখেন, 'আমি অঙ্গদানের অঙ্গীকার নিয়েছি। আর এই সবুজ ফিতা পড়েছি সেই অঙ্গীকারের মর্যাদা রাখতে।'

৭৭ বছর বয়সী অমিতাভ অন্য এক টুইট বার্তায় জানান, 'কৌন বানেগা ক্রোরপতি'র জন্য একটি বিশেষ এপিসোডের শুট করেছেন। তার পরনের সবুজ ফিতার ছবিটিও সম্ভবত এই পর্বেরই। বিশেষ রঙের ওই ফিতাটির গুরুত্ব বোঝাতে অভিনেতা লিখেছেন, 'আমরা যে অঙ্গদাতা, এই সবুজ ফিতা তারই সাক্ষ্য বহন করে।’

অমিতাভ বচ্চনের ওই ছবিটি প্রকাশ্যে আসতেই নেটদুনিয়ায় তা ছড়িয়ে পড়ে। অভিনেতার এমন মহৎ উদ্যোগের ভূয়সী প্রশংসা করেছেন অনেকেই। এমনকি অঙ্গদান করেন তিনি নিজেই গর্বিত। তবে বচ্চন পরিবারে যে তিনি একাই অঙ্গদান করেছেন এমনটা নয়, এর আগে বচ্চন বধূও অঙ্গদান করেছেন।

গেল জুলাইয়ে করোনায় আক্রান্ত হয়েছিলেন অমিতাভ বচ্চন। দীর্ঘ ২৩ দিন হাসপাতালে চিকিৎসা নিয়ে ভাইরাসটি থেকে মুক্তি পান তিনি। এরপর সুস্থ হয়ে বাড়িতে ফেরেন। বর্তমানে টিভি গেম শো কেবিসির শুটিং নিয়ে ব্যস্ত রয়েছেন এই মেগাস্টার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বলিউড


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ