Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২২ অক্টোবর ২০২০, ৬ কার্তিক ১৪২৭, ০৪ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

আক্রমণের শিকার শাহরুখ কন্যা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১ অক্টোবর, ২০২০, ১০:৪৯ এএম

সম্প্রতি বর্ণ বিদ্বেষ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে সরব হয়েছিলেন শাহরুখ কন্যা সুহানা খান। গায়ের রং নিয়ে তাকে কটূক্তি করার অভ্যাস ত্যাগ করতে হবে বলে জানান তিনি। তার এই মন্তব্যের সমর্থন জানিয়েছেন অনেকেই। তবে পাল্টা তোপ দেগে সুহানাকে আক্রমণ করলেন নেটিজেনদের একাংশ।

বুধবার নিজের ইন্সটাগ্রাম হ্যান্ডেলে একটি ছবি শেয়ার করেছেন সুহানা। সেখানে ব্যঙ্গ করে তিনি লেখেন, তাকে সেই ১২ বছর থেকে শুনতে হয়েছে 'কালো ডাইনি', 'কালি', 'কালো বিড়াল'-এর মতো জঘন্য শব্দগুলো। গায়ের রং নিয়ে তাকে কটু কথা বলার অভ্যাস এবার ত্যাগ করা উচিত বলেও মন্তব্য করেন সুহানা।

সুহানা যে একেবারে উচিত কথা বলেছেন, তাতে প্রায় সকলেই একমত পোষণ করেছেন। কিন্তু তার মন্তব্যের বিরোধিতা করে সুহানাকে ট্রোল করতেও ভোলেননি নেটিজেনদের একাংশ। তাদের কথায়, সুহানা যদি সত্যি গোটা দেশবাসীর মন থেকে বর্ণ বিদ্বেষের প্রবণতা মুছে ফেলতে চান, তাহলে সেই প্রচেষ্টা আগে ঘর থেকে শুরু করা উচিত।

সুহানাকে প্রশ্ন বান ছুড়ে দিয়ে তারা বলেন, আপনার বাবা শাহরুখ খান যুব সমাজের আইকন। এত বড় একজন তারকা হয়েও কী করে ফর্সা হওয়ার ক্রিমের বিজ্ঞাপন করেন? আপনার উচিত আগে নিজের বাবাকে বর্ণ বিদ্বেষকে উস্কে দেওয়া থেকে বিরত রাখা। যদিও নেটিজেনদের প্রশ্নের পাল্টা জবাব দিতে দেখা যায়নি সুহানাকে।

ইদানীং সোশ্যাল মিডিয়ায় নানা বিষয় নিয়ে কথা বলতে দেখা যাচ্ছে তাকে। বলিউডে চলমান মাদক ইস্যুতে যখন বেছে বেছে অভিনেত্রীদের সমন পাঠানো হচ্ছে, তখনই মুখ খোলেন সুহানা। তার কথায়, কেন বেছে বেছে নায়িকাদের সমন পাঠানো হচ্ছে। দোষী কি শুধু নারীরাই নাকি এ তালিকায় পুরুষও রয়েছে। ঠিক এভাবেই লিঙ্গ বৈষম্যের বিরুদ্ধে সোচ্চার হয়েছিলেন তিনি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বলিউড


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ