Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

শ্রীলঙ্কা ক্রিকেটে নতুন ভূমিকায় ভাস

প্রকাশের সময় : ১২ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : বাংলাদেশের সম্ভাব্য বোলিং কোচদের মধ্যে শুরুর দিকে শোনা যাচ্ছিল চামিন্দা ভাসের নাম। যদিও পরে বিসিবি জানায়, দায়িত্বটা পাচ্ছেন এশিয়ার বাইরের কেউ। ভাসের না আসার কারণ এবার স্পষ্ট হলো। নিজ দেশেরই বোলিং পরামর্শকের দায়িত্ব নিচ্ছেন শ্রীলঙ্কার ক্রিকেট ইতিহাসের সফলতম পেসার। তবে এবার ভাসের দায়িত্বটি প্রথাগত বোলিং কোচের নয়। জাতীয় দলের উপদেষ্টাও তিনি নন। বোর্ডেরই ফাস্ট বোলিং পরামর্শক, তার কাজ হবে তৃণমূল পর্যায় থেকে তরুণ পেস প্রতিভা বের করে আনা ও গড়ে তোলা। প্রয়োজনে কখনও কখনও সময় কাটাবেন জাতীয় দলকে নিয়ে। ভাসকে শ্রীলঙ্কা ক্রিকেটে ফিরিয়ে আনায় মূল ভূমিকা পালন করেছেন অরবিন্দ ডি সিলভা। এখন বোর্ডের পরামর্শক এই সাবেক অধিনায়ক জানালেন, সাবেক ক্রিকেটারদের নানা ভূমিকায় দেশের ক্রিকেটে কাজে লাগাতে কাজ করছেন তিনি।
এর আগে শ্রীলঙ্কার বোলিং কোচের দায়িত্ব পালন করেছেন ভাস। বছরখানেকের সেই দায়িত্ব ছাড়েন গত বছরের এপ্রিলে। এরপর গত টি-টোয়েন্টি বিশ্বকাপে ছিলেন আয়ারল্যান্ডের বোলিং পরামর্শক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শ্রীলঙ্কা ক্রিকেটে নতুন ভূমিকায় ভাস
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ