Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ১৩ কার্তিক ১৪২৭, ১১ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

বৈদেশিক কর্মসংস্থান সংক্রান্ত সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দেয়া হবে প্রবাসী কল্যাণ মন্ত্রী ইমরান আহমদ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ অক্টোবর, ২০২০, ৭:৩৭ পিএম

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এমপি বলেছেন, বৈদেশিক কর্মসংস্থানে অনগ্রসর জেলা সমূহকে অগ্রাধিকার দেয়া হবে। এসব জেলা থেকে অধিক সংখ্যক কর্মী বিদেশে প্রেরণের লক্ষ্যে অগ্রাধিকার ভিত্তিতে রিক্রুটিং এজেন্সির লাইসেন্স দেয়া হবে। তিনি বলেন, বৈদেশিক কর্মসংস্থান সংক্রান্ত সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দেয়ার উদ্যোগ গ্রহণ করা হয়েছে। বিদেশ ফেরত কর্মীদের আর্থসামাজিক ভাবে পুনর্বাসনের জন্য সরকারের বিভিন্ন কর্মসূচির কথা উল্লেখ করে মন্ত্রী বলেন, করোনা পরবর্তী পরিস্থিতিতে আন্তর্জাতিক শ্রমবাজারে কর্মী প্রেরণের লক্ষ্যে মন্ত্রণালয় থেকে প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণ করা হয়েছে। তিনি বৈদেশিক কর্মসংস্থানে দুষ্ট দালাল চক্রের দৌরাত্ম প্রতিরোধে সবাইকে সচেতন হওয়ার জন্য আহবান জানান।

নিরাপদ, নিয়মিত ও মান সম্পন্ন অভিবাসন নিশ্চিত করতে আজ সকালে জুম অনলাইনে বরিশাল বিভাগীয় কমিশনার-এর কার্যালয় আয়োজিত এক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এমপি এসব কথা বলেন। বরিশাল বিভাগীয় কমিশনার ড. অমিতাভ সরকারের সভাপতিত্বে সেমিনারে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ধীরেন্দ্র দেবনাথ শম্ভু এমপি, নুরুন্নবী চৌধুরী শাওন এমপি এবং প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব ড. আহমেদ মুনিরুছ সালেহীন। সেমিনারে প্রবাসী সচিব বলেন, শ্রম অভিবাসনে দক্ষতা একটি গুরুত্বপূর্ণ বিষয়। বিদেশগামী কর্মীদের দক্ষতা উন্নয়নে সরকার বিশেষ গুরুত্বারোপ করেছে। দক্ষ কর্মীর বৈদেশিক কর্মসংস্থান নিশ্চিত করতে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় মুজিব বর্ষের স্লোগানে দক্ষতাকে প্রাধান্য দিয়েছে। সেমিনারে মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. শহীদুল আলম বৈদেশিক কর্মসংস্থানে দক্ষতা ও সচেতনতা নিয়ে একটি পাওয়ার পয়েন্ট প্রেজেস্টেশন প্রদান করেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রবাসী কল্যাণ মন্ত্রী


আরও
আরও পড়ুন