Inqilab Logo

ঢাকা সোমবার, ২৬ অক্টোবর ২০২০, ১০ কার্তিক ১৪২৭, ০৮ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

বলিউডের পার্টি নিয়ে কখনো হতাশ ছিল না ইরফান খান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১ অক্টোবর, ২০২০, ৭:৩৮ পিএম

সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর পর বেশ সরব হয়ে উঠেছে বলিউড। তার মৃত্যু তদন্ত থেকে উঠে আসে মাদক সেবনের বিষয়। এবার আসলো নতুন খবর। সম্প্রতি আলোচনায় এসেছে ‘বহিরাগত’ তত্ত্বটি। প্রয়াত অভিনেতা ইরফান খানও বহিরাগত ছিলেন বি-টাউনে।

ইরফান খানের স্ত্রী সুতপা শিকদার নিজের মতামতে বলিউডে বহিরাগত ও অভ্যন্তরীণ নিয়ে চলা বিতর্কে বহিরাগত’র উদাহরণ হিসেবে নিজ স্বামী ইরফানকেই তুলে ধরেছেন।

এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে বিশাল একটি স্ট্যাটাস দিয়েছেন। তাতে বি-টাউনের বিভিন্ন বিষয় তুলে ধরছেন তিনি। ইরফানকে সেই পোস্টে ‘মসীহা অফ আউটসাইডার’ বলে সম্বোধন করেছেন স্ত্রী সুতপা।

লিখেছেন, ‘যদি আপনি নিজের কাজের আধ্যাত্মিক অনুসন্ধান করেন তাহলে কখনোই পার্টিতে আমন্ত্রণ না জানালে এবং ছবির প্রিমিয়ারে কেউ না এলে দুঃখ পাবেন না। বহু বছর ধরে ফিল্ম ম্যাগাজিনের প্রথম পাতায় জায়গা পেত না ইরফান। তাই বলে সে কখনো কাউকে নিয়ে খারাপ কথা বলে, গল্প করে সময় নষ্ট করেনি। অবসাদেও ভোগেনি সে। কেননা, সে তার শিল্পকে উপভোগ করতে জানতো। আবার অনেক সময় সে নিজেই ফিল্ম ম্যাগাজিনের কভার পাতায় অংশ নেয়া থেকে বিরত থেকেছে।’

তিনি আরও লিখেছেন, ‘বলিউডে তথাকথিত অভ্যন্তরীণরা হলি পার্টিতে ডাকেনি ওকে, তবে এটাও ঠিক যে কেউ কোনো দিন কোনো শোতে ওকে নিয়ে হাসি ঠাট্টা করার সাহসও দেখায়নি।’ তার কথায়, কারোর সম্পত্তি নয় বলিউড, যতক্ষণ না আপনি তা কারও সম্পত্তি ভাবছেন। ইরফান হলিউডের ছবিতে কাজ করেছেন। সে বিষয়ে কিন্তু কিছুই করে দেখায়নি বলিউড। অর্থাৎ, ইরফান কোনোদিন বলিউডের পার্টিতে যাওয়ার প্রয়োজন মনে করেনি। একদিকে বলিউডের পার্টিকে বিষাক্ত বলছেন আবার সেখানে না ডাকলে অসন্তুষ্ট হচ্ছেন। বিষয়টা বেশ অদ্ভুত!



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বলিউড


আরও
আরও পড়ুন