Inqilab Logo

ঢাকা বুধবার, ২১ অক্টোবর ২০২০, ৫ কার্তিক ১৪২৭, ০৩ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

তিন মাসের মধ্যে ধর্ষকের ফাঁসি কার্যকরের দাবীতে নতুনধারার ধর্ষণ বিরোধী সমাবেশ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১ অক্টোবর, ২০২০, ৭:৪০ পিএম

তিন মাসের মধ্যে ধর্ষকের ফাঁসি কার্যকর করার দাবীতে ধর্ষণ বিরোধী সমাবেশ ও কুশপুত্তলিকা দাহ কর্মসূচী পালন করেছে নতুনধারা বাংলাদেশ এনডিবি। আজ ১ অক্টোবর বেলা ১১ টায় জাতীয় প্রেসক্লাবের সামনে নতুনধারার চেয়ারম্যান মোমিন মেহেদীর সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তারা বলেন, ধর্ষকদেশ হিসেবে বাংলাদেশকে না চাইলে ৩ মাসের মধ্যে ধর্ষকের ফাঁসি দিন।

বক্তারা বলেন, নতুন প্রজন্মের প্রতিনিধিরা রাজনীতির নামে অপরাজনীতি-পরিবারনীতি- স্বৈরনীতি যেমন চায় না, তেমন চায় না নির্মম খুন-গুম-ধর্ষণের রাম রাজত্ব। তারা অনতিবিলম্বে প্রমাণিত ধর্ষকের তিন মাসের মধ্যে ফাঁসি কার্যকর করার পক্ষে জনসমর্থন তৈরি করছে। জাতির পিতার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার চেষ্টা থাকলেও ব্যর্থ মন্ত্রী-এমপি-সচিব ও সংশ্লিষ্ট প্রশাসনের দুর্নীতির কারণে প্রতিনিয়ত ধর্ষণ বাড়ছে। পাড়ার বখাটে-স্থানীয় নেতা-পাতি- নেতা-সরকার দলীয় নেতা-সাবেক সরকার দলীয় নেতা, জামায়াত-শিবিরের সদস্য থেকে শুরু করে গীর্জার পাদ্রীও বিচারের সংস্কৃতি না থাকায় অহরহ ধর্ষণের মত জঘণ্য কাজটির সাথে সম্পৃক্ত হচ্ছে। যা আমাদেরকে বিশ্বের বুকে ধর্ষক দেশ হিসেবে উপস্থাপন করছে। উন্নয়ন-মধ্যম আয় বা রোল মডেল বাদ দিয়ে ধর্ষক দেশ হিসেবে এই কুখ্যাতি যাদের কারণে, তাদের পদত্যাগও এখন সময়ের দাবী।

সংগঠনটির মহাসচিব নিপুন মিস্ত্রির সঞ্চালনায় এতে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন সিনিয়র ভাইস চেয়ারম্যান শান্তা ফারজানা। বক্তব্য ও সংহতি প্রকাশ করেন আয়াতুল্লাহ আকতার, আইয়ুব রানা, আবুল হোসেন, এ্যাড. নূরনবী পাটোয়ারী, একুশে সংবাদ-এর সম্পাদক হেদায়েত উল্লাহ মানিক, অভিনেত্রী শ্রুতি খান, আফছার হোসেন, কন্ঠশিল্পী মো. শরীফ, সাংবাদিক আকলিমা আক্তার লিমা, আলম শাহ প্রমুখ।



 

Show all comments
  • Mohammed Shah Alam Khan ১ অক্টোবর, ২০২০, ৮:৫২ পিএম says : 0
    আমাদেরকে বর্তমান দেশের আইন বুঝতে হবে। দেশের ক্ষমতার উৎস কোথায় এবং ক্ষমতা কিভাবে প্রয়োগ হচ্ছে এসব বুঝতে হবে এবং সেইভাবেই আমাদেরকে কথা বলতে হবে। আমরা যাকে তাঁকে দোষারুপ করছি কুশপুত্তলিকা দাহ করছি কিন্তু কোনই ফল হচ্ছে না। আমাদের দেশের রাজনীতিবিদরা কি এর কারণ জানেন???
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সমাবেশ

১৪ সেপ্টেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন