Inqilab Logo

ঢাকা শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ১৪ কার্তিক ১৪২৭, ১২ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

ইরাকের ইরবিল আন্তর্জাতিক বিমানবন্দরে মার্কিন বাহিনীর ওপর রকেট হামলা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১ অক্টোবর, ২০২০, ৮:১০ পিএম

ইরাকের ইরবিল আন্তর্জাতিক বিমানবন্দরে মার্কিন বাহিনীর ওপর রকেট হামলা আধাস্বায়ত্বশাসিত কুর্দিস্তান অঞ্চলের ইরবিল আন্তর্জাতিক বিমানবন্দরে ৬টি রকেট ছুঁড়ে মারা হয়েছে। অঞ্চলটির স্বরাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে এই তথ্য জানায়। এক মার্কিন সামরিক কর্মকর্তা নিশ্চিত করেছেন, এই মধ্যে ৩টি রকেট মার্কিন ঘাঁটিতে আঘাত করে। তবে কোনও হতাহতের খবর মেলেনি। -সিএনএন, ফক্স

ইরাকের বিভিন্ন বাহিনী সাধারণত যে আকারের রকেট ব্যবহার করে, তার চেয়ে এই রকেটগুলো বড় ছিলো। তবে এগুলো ঠিক কি ধরণের রকেট, তা জানতে তদন্ত চলছে। মার্কিন কর্মকর্তারা বলছেন, এতোগুলো রকেট ছুড়ে কেউ সম্ভবত নিজেদের সক্ষমতার জানান দিয়েছে। নেইনভেহ প্রদেশের ছোট্ট শহর শেখ আমেরের দিক থেকে রকেটগুলো এসেছে। এই এলাকা শিয়া আধা সামরিক বাহিনী হাসাদ আল শাব্বির নিয়ন্ত্রণে রয়েছে। কুর্দিস্তান সরকারও বলছে, রকেটগুলো জনশূন্য এলাকায় বিস্ফোরিত হওয়ায় কোনও হতাহতের ঘটনা ঘটেনি। এক বিবৃতিতে ইরাকের প্রতিরক্ষা মন্ত্রণালয় বলেছে, এটি ছিলো সন্ত্রাসী হামলা। তারা জানায়, মডিফাই কিয়া ফোর হুইল গাড়িতে স্থাপিত লঞ্চার ব্যবহার করে এগুলো ছোঁড়া হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাষ্ট্র


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ