Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, ১১ কার্তিক ১৪২৭, ০৯ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

বিশ্বের দীর্ঘতম কক্সবাজার সৈকতের অখন্ডত্ব রক্ষায় প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ১ অক্টোবর, ২০২০, ৮:১৩ পিএম

বিশ্বের দীর্ঘতম সমুদ্র সৈকত কক্সবাজার। এটি বাংলাদেশের গর্ব। এর আকর্ষণে প্রতি বছর লাখ লাখ পর্যটক আসেন কক্সবাজারে। এভাবে পর্যটন খাতে সরকারের আয় হয় কোটি কোটি টাকা। দীর্ঘ সৈকত খন্ডিত হয়ে গেলে আকর্ষণ হারাবে কক্সবাজার। 


কক্সবাজার জেলা প্রশাসক মো, কামাল হোসেন বলেছেন, কক্সবাজার সমুদ্র সৈকতকে প্রতিবেশ সংকটাপন্ন এলাকা হিসেবে ঘোষণা করেছে সরকার। সেখানে কোন স্থাপনা করা আইনতঃ নিষিদ্ধ। আর যারা এই কাজ করছে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

গতকাল সৈকত খন্ডিত করার পাঁয়তারা রোধে প্রধানমন্ত্রী বরাবর দেয়া স্মারকলিপি গ্রহনকালে জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন একথা বলেন।

তিনি বলেন, বিশ্বের দীর্ঘতম সমুদ্র সৈকতকে খন্ডিত করা যাবেনা। এ ব্যাপারে আইনত:পদক্ষেপ নেয়া হবে। বিসয়টি প্রধানমন্ত্রীর নজরে আনা হবে বলেও জানান জেলা প্রশাসক।

১ অক্টোবর বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা) ইনানি সৈকতে বাঁধ দিয়ে দীর্ঘতম সমুদ্র সৈকতকে দ্বিখন্ডিত করার প্রতিবাদে স্মারকলিপি প্রদান কালে জেলা প্রশাসক একথা বলেন।

এসময উপস্থিত ছিলেন বাপা জেলা সভাপতি সাংবাদিক ফজলুল কাদের চৌধুরী, সম্পাদক সাইফুল ইসলাম চৌধুরী কলিম, দৈনিক কক্সবাজার -৭১ সম্পাদক রুহুল আমিন সিকদার ,বাংলাভিশন স্টাফ রিপোর্টার মোর্শেদুর রহমান খোকন, কক্সবাজার নাগরিক আন্দোলনের সদস্য সচিব সাংবাদিক এ এইচ এম, নজরুল ইসলাম, দৈনিক খোলা কাগজ প্রতিনিধি ও সিভিল সোসাইটিজ ফোরামের যুগ্ম সম্পাদক মো, নেজাম উদ্দিন প্রমূখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: স্মারকলিপি


আরও
আরও পড়ুন