Inqilab Logo

ঢাকা সোমবার, ২৬ অক্টোবর ২০২০, ১০ কার্তিক ১৪২৭, ০৮ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

ফরসা হবার চেষ্টা করিনি করবও না : সুহানা খান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২ অক্টোবর, ২০২০, ১২:০৫ এএম

বলিউড বাদশা শাহরুখ খানের কন্যা সুহানা খান জানিয়েছেন, ১২ বছর বয়স থেকে তিনি শুনে আসছেন তার ত্বকের গাঢ় বর্ণ বলে তিনি কুৎসিত। তিনি জানিয়েছেন কখনও তিনি ফরসা হবার চেষ্টা করেননি আর করবেনও না। তার সা¤প্রতিক ইনস্টাগ্রাম পোস্টে তিনি তার রূপ নিয়ে পোস্ট দিয়েছেন আর সঙ্গে তো ছবি আছেই।
“ঠিক এখন অনেক কিছু ঘটে চলেছে আর এটি এমন একটি বিষয় যার সুরাহা হওয়া প্রয়োজন!! এই ব্যাপারটি শুধু আমাকে নিয়ে নয়, এটি সব কম বয়সী ছেলে আর মেয়েকে নিয়ে যারা কোনও কারণ ছাড়াই নিজেকে অন্যের চেয়ে কম মনে করে করে বড় হয়েছে। এখানে তো অল্প কিছু মন্তব্য করা হয়েছে আমার চেহারা নিয়ে। আমি তো ১২ বছর বয়স থেকে পূর্ণবয়স্ক পুরুষ আর নারীদের কাছ থেকে শুনে আসছি আমার ত্বকের বর্ণের কারণে আমাকে কুৎসিত দেখায়,” তিনি লিখেছেন। “এরা সবাই পূর্ণবয়স্ক ছিল এই বিষয়টি বাদে দুঃখজনক হল আমরা সবাই ভারতীয় যার কারণে আমরা সবাই সাধারণভাবে বাদামী ত্বকের- হ্যাঁ আমাদের ত্বকে ভিন্ন ভিন্ন শেড থাকতে পারে, তবে মেলানিন থেকে যত দূরে থাকতে চান না কেন আপনি পারবেন না। আপন মানুষকে ঘৃণা করা অর্থ হল আপনি নিরাপত্তাহীন,” তিনি আরও লিখেছেন। সুহানা বর্তমানে নিউ ইয়র্ক ইউনিভার্সিটিতে চলচ্চিত্র নির্মাণ নিয়ে পড়ছেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বলিউড


আরও
আরও পড়ুন