Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, ১১ কার্তিক ১৪২৭, ০৯ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

ব্রিটিশ লেবার নেতা জেরেমি করবিনকে স্বাস্থ্যবিধি লঙ্ঘনের দায়ে ২’শ পাউন্ড জরিমানা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১ অক্টোবর, ২০২০, ৮:৫৬ পিএম

ব্রিটিশ লেবার নেতা জেরেমি করবিনকে স্বাস্থ্যবিধি লঙ্ঘনের দায়ে ২’শ পাউন্ড জরিমানা করা হয়েছে।৭১ বছর বয়স্ক ব্রিটিশ নেতা করবিন আরো ৭ জনের সঙ্গে এক ডিনার পার্টিতে যোগ দেন। কোভিড নিয়ন্ত্রণে রুল অব সিক্স অনুযায়ী ৬ জনের বেশি একত্রে হওয়া নিষেধ করা হয়েছে ব্রিটেনে। লেবার এমপি রোসেনা আলিন খান এ বিষয়টি জানিয়ে বলেছেন বিধি ভঙ্গ করায় করবিনকে জরিমানা গুণতে হচ্ছে। -ডেইলি মেইল

জেরেমি করবিন কোভিড বিধি ভঙ্গ করার জন্যে ক্ষমা চেয়েছেন। স্বীকার করেছেন এটা তার ভুল হয়েছে। করবিন তার স্ত্রী লরা আলভারেজকে নিয়ে তার বন্ধুর বাসায় ওই ডিনারে যোগ দেন যেখানে ৯ জন ছিলেন। করবিনের বন্ধু এ্যান্থ্রোপোলজিস্ট ডেভিড গ্রেইবার গত মাসে মারা যান। ডেভিডের স্ত্রীর আমন্ত্রণেই করবিন সস্ত্রীক ওই ডিনারে যোগ দেন। এর আগে ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনের বাবা স্ট্যানলি একটি শপিং মলে মাস্ক পরতে অস্বীকার করার পর এজন্যে ক্ষমা চান।

ডা. অ্যালিন খান বলেন কাউকে কোভিড বিধি ভঙ্গে ছাড় দেয়া হচ্ছে না এবং করবিন সঠিকভাবেই ক্ষমা চেয়েছেন। ৬ জনের বেশি মানুষের সঙ্গে ওই ডিনারে যোগ দেয়া করবিনের ঠিক হয়নি। যখন সেখানে ৬ জনের বেশি মানুষের উপস্থিতি হয়ে গিয়েছিল, করবিনের উচিত ছিল সেখানে থেকে চলে আসা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাষ্ট্র


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ