Inqilab Logo

ঢাকা রোববার, ০৬ ডিসেম্বর ২০২০, ২১ অগ্রহায়ণ ১৪২৭, ২০ রবিউস সানি ১৪৪২ হিজরী

বড় বাঁচা বাঁচলেন নেইমার-গনসালেস

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২ অক্টোবর, ২০২০, ১২:০৩ এএম

ফ্রেঞ্চ লিগ ওয়ানের ম্যাচে মার্সেইয়ের খেলোয়াড় আলভারো গনসালেস ও পিএসজি ফরোয়ার্ড নেইমার পরস্পরের বিরুদ্ধে বর্ণবাদী মন্তব্যের যে অভিযোগ তুলেছিলেন, তদন্তে তার পক্ষে ‘যথেষ্ঠ তথ্য প্রমাণ’ মেলেনি। ফলে দুই জনের কাউকেই কোনো শাস্তি দেয়নি কর্তৃপক্ষ। গতপরশু এক বিবৃতিতে এই ঘোষণা দেয় এলএফপি-র ডিসিপ্লিনারি কমিশন। অভিযোগ সত্য প্রমাণিত হলে সর্বোচ্চ ১০ ম্যাচ করে নিষিধাজ্ঞার শাস্তি হতে পারতো।
গত ১৩ সেপ্টেম্বর পিএসজির ১-০ গোলে হারা সেই ম্যাচের শেষ দিকে লেয়ান্দ্রো দানিয়েল পারেদেসের এক ফাউলকে কেন্দ্র করে দুই পক্ষের মধ্যে তুলকালাম বেঁধে যায়। হাতাহাতি, ধাক্কাধাক্কির এক পর্যায়ে মার্সেইয়ের গনসালেসের মাথার পেছনে হাত দিয়ে আঘাত করতে দেখা যায় নেইমারকে। এই ঘটনায় দুই ম্যাচ নিষিদ্ধ হন ব্রাজিলিয়ান তারকা। ম্যাচ শেষে সামাজিক যোগাযোগ মাধ্যমে গনসালেসের বিরুদ্ধে বর্ণবাদী আচরণের অভিযোগ তোলেন নেইমার এবং তদন্তের জন্য কর্তৃপক্ষকে ভিএআর ব্যবহার করার আহবান জানান। সেই অভিযোগ অস্বীকার করে উল্টো নেইমারের বিরুদ্ধে ‘বাজে’ মন্তব্যের অভিযোগ করেন গনসালেস। দু’পক্ষের দাবির প্রেক্ষিতে বদন্ত হলেও মেলেনি কোনো প্রমাণ। ডিসিপ্লিনারি কমিটির সিদ্ধান্তে সন্তুষ্টি প্রকাশ করেছে মার্সেই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নেইমার-গনসালেস
আরও পড়ুন