Inqilab Logo

ঢাকা রোববার, ০৬ ডিসেম্বর ২০২০, ২১ অগ্রহায়ণ ১৪২৭, ২০ রবিউস সানি ১৪৪২ হিজরী

এবার জাহানারার সঙ্গী সালমাও

নভেম্বরেই নারী আইপিএল

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২ অক্টোবর, ২০২০, ১২:০৩ এএম

ভারতে করোনা ভাইরাসের প্রকোপ বৃদ্ধি পাওয়াতে ছেলেদের আইপিএল হবে কি না সেটি নিয়ে এক সময়ে দুশ্চিন্তায় ছিল বিসিসিআই। তবে করোনার মধ্যেই এখন পর্যন্ত সফলভাবে আইপিএল আয়োজন করতে পেরেছে বলাই যায়। পুরুষদের আইপিএল চলাকালীন এবার নারীদের আইপিএল আয়োজন করতে চলেছে বিসিসিআই। এখনো সূচি চূড়ান্ত না করলেও নভেম্বরে বসতে যাচ্ছে নারীদের আইপিএলের তৃতীয় আসর। তিন ফ্র্যাঞ্চাইজিকে নিয়ে অনুষ্ঠিত হতে যাওয়া রাউন্ড-রবিনসহ নারীদের আইপিএল শেষ হবে ৯ নম্ভেম্বর। তার পরদিনই পর্দা নামবে ছেলেদের আইপিএলেরও।

পুরুষদের আইপিএল আয়োজনের ক্ষেত্রে অনেক ভেগ পোহাতে হয়েছে বিসিসিআইয়ের। দলের সংখ্যা যেমন বেশি, তেমনি ক্রিকেটারদের সংখ্যাটাও কম নয়। ক্রিকেটারদের কোয়ারেন্টিন সহ জৈব সুরক্ষার বলয়ের মধ্যে রেখেছে বিসিসিআই। নারীদের আইপিএল এক ভেন্যু শারজাতেই আয়োজন করা হবে জানিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড।
ছেলেদের মতোই নারীদের সুরক্ষার বিষয়টিও সমান গুরুত্ব পাবে। তবে বিসিসিআইয়ের মাথায় চিন্তার ভাজ পড়েছে অস্ট্রেলিয়া-ইংল্যান্ডের নামী ক্রিকেটারদের পাওয়া নিয়ে। কেননা ওই সময় আয়োজন করা হবে নারীদের বিগ ব্যাশও। যার কারণে আইপিএলে তারকা ক্রিকেটারদের পাওয়া নিয়ে কিছুটা দুশ্চিন্তা থেকেই যায় বিসিসিআইয়ের। তবে এই বছর অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডের নারী ক্রিকেটারদের পাওয়া না গেলে প্রাধান্য পাবে বাংলাদেশ, শ্রীলঙ্কা এবং দক্ষিণ আফ্রিকার ক্রিকেটাররা। গত বছর আইপিএলে একমাত্র বাংলাদেশি হিসেবে ভেলোসিটিতে খেলেছিলেন পেস অলরাউন্ডার জাহানারা আলম। তৃতীয় আসরে দেশ থেকে তার একজন সঙ্গী বেড়েছে। এবার ডাক পেয়েছেন বাংলাদেশ নারী টি-টোয়েন্টি দলের অধিনায়ক সালমা খাতুনও। আর ডাক পেয়েই দারুণ খুশী অধিনায়ক। এবার নিজের সেরাটা দিয়ে আইপিএল মাতাতে চান তিনি। বিসিবি সূত্রে জানা গেছে, সব ঠিক থাকলে জাহানারা ও সালমা ২১ অক্টোবর ঢাকা ছাড়বেন। এর আগে বিসিবির ব্যবস্থাপনায় হবে কোভিড-১৯ টেস্ট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আইপিএল

২৭ অক্টোবর, ২০২০
৫ অক্টোবর, ২০২০

আরও
আরও পড়ুন