Inqilab Logo

ঢাকা বুধবার, ২১ অক্টোবর ২০২০, ৫ কার্তিক ১৪২৭, ০৩ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

চট্টগ্রামে মা-ছেলে খুনের আসামি গ্রেফতার

খুনের কৌশল ‘ক্রাইম পেট্রোল’

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২ অক্টোবর, ২০২০, ১২:০৪ এএম

রাগের মাথায় মাকে কুপিয়ে হত্যার ঘটনা দেখে ফেলায় শিশু পুত্রকেও খুন করা হয়। এ খুনের কৌশল রপ্ত করেছেন টিভি সিরিয়াল ক্রাইম পেট্রোল দেখে। গতকাল বৃহস্পতিবার র‌্যাবের হাতে ধরা পড়ার পর এমন তথ্য জানান অভিযুক্ত খুনি মো. ফারুক। চাঞ্চল্যকর এ জোড়া খুনের ৩৭ দিনের মথায় র‌্যাবের জালে ধরা পড়ে একমাত্র অভিযুক্ত তরকারি বিক্রেতা ফারুক। গত ২৪ আগস্ট রাতে নগরীর চান্দগাঁও থানার রমজান আলী সেরেস্তাদারের বাড়িতে মা গুলনাহার বেগম ও তার শিশুপুত্র রিফাতকে (৯) হত্যা করে পালিয়ে যায় ফারুক। সে গুলনাহার বেগমের সাথে একই বাসায় থাকতেন।
র‌্যাব-৭ চট্টগ্রামের কমান্ডিং অফিসার লে. কর্নেল মো. মশিউর রহমান জুয়েল বলেন, খুনের পর রক্তমাখা কাপড় বদলে ভবঘুরের বেশে পালিয়ে যায় ফারুক। গ্রেফতার এড়াতে মোবাইল বন্ধ করে খাগড়াছড়ি, ঢাকাসহ বিভিন্ন এলাকায় আত্মগোপন করে সে। খাগড়াছড়ি এবং ঢাকায় দুটি গ্যারেজে কয়েকদিন চাকরিও করে সে। ঢাকা থেকে চট্টগ্রাম ফেরার পথে গতকাল ভোরে আকবরশাহ থানার পাক্কা রাস্তা থেকে তাকে পাকড়াও করা হয়। এ সময় ফারুকের কাছ থেকে একটি বিদেশি পিস্তল, দুই রাউন্ড গুলি ও একটি ছুরি উদ্ধার করা হয় বলে জানিয়েছে র‌্যাব।
লে. কর্নেল মো. মশিউর রহমান জুয়েল জানান, হত্যাকান্ডের পরপরই র‌্যাব ছায়া তদন্ত শুরু করে। অভিযুক্ত ফারুককে ধরতে বেশ কয়েক জায়গায় অভিযানও চালানো হয়। তবে সে মোবাইল বন্ধ করে দেয়ায় তার অবস্থান শনাক্ত করে কিছুটা সময় লাগে। গুলনাহার বেগমের সাথে ফারুকের পরিচয় দীর্ঘদিনের। এ সুবাদে তার বাসায় সাবলেট থাকতো ফারুক।
তাদের মধ্যে ঝগড়া হতো। গুলনাহার বেগম ফারুককে বকাও দিতেন। এ থেকে তার ওপর ক্ষোভের সৃষ্টি হয় ফারুকের। ঘটনার দিন কথা কাটাকাটির জেরে একপর্যায়ে গুলনাহার বেগমকে খুন করে ফারুক। এ ঘটনা দেখে ফেলায় গুলনাহার বেগমের ছেলে রিফাতকেও খুন করে। ফারুক স্বীকার করে ক্রাইম পেট্রোল দেখে খুন এবং খুনের পর পালিয়ে থাকার কৌশল শিখেছে সে।
ফারুককে গ্রেফতারের পর গুলনাহারের মেয়ে ময়ুরী সন্তোষ প্রকাশ করেছে। সে তার ফাঁসি দাবি করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রাইম-পেট্রোল
আরও পড়ুন