Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০, ৪ কার্তিক ১৪২৭, ০২ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

বিএসএফকে কড়া হুঁশিয়ারি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২ অক্টোবর, ২০২০, ১২:০৪ এএম

পশ্চিমবঙ্গ রাজ্যের শিলিগুড়িতে দাঁড়িয়ে ভারতের সীমান্তরক্ষী বাহিনী (বর্ডার সিকিউরিটি ফোর্স) বিএসএফকে সাবধান করে দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। তিনি তিনি বলেন, ‘আমি খবর পেয়েছি কুচবিহারের কিছু সীমান্তবর্তী অঞ্চলে বিএসএফের জওয়ানরা গুলি চালাচ্ছে। মানুষকে ভয় দেখাচ্ছে।’

তিন দিনের সরকারি সফরে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি গত বুধবার উত্তরবঙ্গে যান বিভিন্ন জেলার কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করার পরিকল্পনা নিয়ে। উত্তরবঙ্গের কুচবিহার, মালদা উত্তর ও দক্ষিণ দিনাজপুরে ভারত-বাংলাদেশ সীমান্তের বিভিন্ন জায়গা থেকে সম্প্রতি বিএসএফের বাড়াবাড়ির অনেক খবর ভারতীয় মিডিয়াতে প্রকাশিত হয়েছে।

গত আগস্টে কোচবিহারের তুফানগঞ্জে এক যুবক বিএসএফের গুলিতে নিহত হন। আর তা নিয়ে মমতার কাছে বিএসএফের বিরুদ্ধে অভিযোগ করেন উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষ। যেহেতু সামনে নির্বাচন তাই মমতা বিএসএফের কর্মকর্তাদের এই হুঁশিয়ারি দিলেন।

তিনি বলেন, ‘গ্রামে গ্রামে ঘুরে সাধারণ মানুষকে ভয় দেখানোর অভিযোগ আমরা পেয়েছি। এসব কিন্তু এবার বন্ধ করতে হবে। বিএসএফ একটি কেন্দ্রীয় আধা সামরিক বাহিনী এবং তাদের কাজ হলো সীমান্ত রক্ষা করা।’
মমতা মনে করিয়ে দিলেন, ‘পশ্চিমবঙ্গের আইন-শৃঙ্খলা কিন্তু রাজ্য পুলিশের হাতে। এর অর্থ বিএসএফ যেন আমার এক্তিয়ারের বাইরে নাক না গলায়। আমি পুলিশকে বলছি ভালো করে সীমান্তবর্তী অঞ্চলে নজরদারি করুন। কোনো অবৈধ কাজ যেন না হয়।’ সূত্র : টাইমস নাও/হিন্দুস্থান টাইমস।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএসএফ

২৬ সেপ্টেম্বর, ২০২০
২৫ সেপ্টেম্বর, ২০২০
১৪ সেপ্টেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ