Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ১৩ কার্তিক ১৪২৭, ১১ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

বক্ষব্যধি হাসপাতাল কর্মকর্তা ও তার স্ত্রীর বিরুদ্ধে দুদকের মামলা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ অক্টোবর, ২০২০, ১০:২২ পিএম

সম্পদ বিবরণী দাখিল না করায় জাতীয় বক্ষব্যাধি হাসপাতালের প্রশাসনিক কর্মকর্তা মুন্সী সাজ্জাদ হোসেন এবং তার স্ত্রী ফারজানা হোসাইনের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। গতকাল বৃহস্পতিবার সংস্থার উপ-সহকারি পরিচালক মো.ফেরদৌস রহমান বাদী হয়ে মামলা দু’টি দায়ের করেন।
দুদক সূত্র জানায়, কমিশনের আদেশ অনুসরণ করে নির্ধারিত সময়ে সম্পদ বিবরণী দাখিল না করায় তাদের বিরুদ্ধে দুদক আইন, ২০০৪ এর ২৬(২) ধারায় মামলা দুটি দায়ের করা হয়েছে।এজাহারে বলা হয়, ২০১৯ সালের ১১ নভেম্বর জাতীয় বক্ষব্যাধি হাসপাতালের প্রশাসনিক কর্মকর্তা মুন্সী সাজ্জাদ হোসেনকে তার নিজের ও তার ওপর নির্ভরশীল ব্যক্তিদের নামে যাবতীয় স্থাবর-অস্থাবর সম্পত্তি, দায়- দেনা, আয়ের উৎসের বিস্তারিত বিবরণী দাখিল করতে বলা হয়। ২১ কার্যদিবস সময় দিয়ে সম্পদ বিবরণী দাখিলের নোটিশ জারি করা হয়। মুন্সী সাজ্জাদ হোসেন গত ২৬ নভেম্বর সম্পদ বিবরণী দাখিলের আদেশসহ নির্ধারিত ফরম গ্রহণ করেন। পরে সম্পদ বিবরণী দাখিলের জন্য সময় চেয়ে আবেদন জানান। পরে আরও ১৫ কার্যদিবসের সময় চেয়ে আবেদন করেন। কমিশন সেই আবেদন মঞ্জুর করে নি। নির্ধারিত সময়ের মধ্যে সম্পদ বিবরণী দাখিল না করার অভিযোগ এনে তাদের বিরুদ্ধে দুদক আইন, ২০০৪ এর ২৬(২) ধারায় মামলা দায়ের করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বক্ষব্যধি হাসপাতাল
আরও পড়ুন