Inqilab Logo

ঢাকা বুধবার, ২১ অক্টোবর ২০২০, ৫ কার্তিক ১৪২৭, ০৩ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

ছেলেকে বাঁচাতে ঝাঁপ দিলেন মা, মিলল দুজনের লাশ

রংপুর থেকে স্টাফ রিপোর্টার: | প্রকাশের সময় : ১ অক্টোবর, ২০২০, ১০:৩০ পিএম

রংপুর নগরীতে স্মরণকালের ভয়াবহ বৃষ্টির পানিতে ভরাট হওয়া কেডি খালে পড়ে গিয়ে মা-ছেলের মর্মান্তিক মৃত্যু হয়েছে। নিহতরা হলেন- শালবন মিস্ত্রিপাড়ার জমির উদ্দিনের স্ত্রী রোকেয়া বেগম (৫২) ও ছেলে রিপন ইসলাম (৮)। গতকাল বৃহস্পতিবার দুপুরে নগরীর নিউ জুম্মাপাড়ার তসলিমের খামার সংলগ্ন দোলাপাড়া এলাকায় এ দুর্ঘটনাটি ঘটেছে।
পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, বৃষ্টির পানিতে সৃষ্ট জলাবদ্ধতায় নগরীর মিস্ত্রিপাড়া থেকে জুম্মাপাড়া যাওয়ার প্রায় চার কিলোমিটারের রাস্তাটি এখনো হাঁটু পানিতে নিমজ্জিত রয়েছে। এর মাঝে প্রায় দুই কিলোমিটার রাস্তার দুই পার্শ্বে নিচু এলাকা হওয়ায় অথৈ পানি বিদ্যমান। বিকল্প রাস্তা দিয়ে চলাচল করতে বেশি সময় লাগার কারণে স্থানীয়রা মাত্র চার ফিট প্রশস্ত এই রাস্তা দিয়ে ঝুঁকি নিয়ে চলাচল করছে। যার পাশেই কেডি খালের এখনও ৭/৮ ফুট পানি রয়েছে।
গতকাল বৃহস্পতিবার দুপুর ১২ টার দিকে নিউ জুম্মাপাড়া করিমিয়া মাদরাসা পড়ুয়া ছেলে শফিকুল ইসলামকে নিতে তার মা রোকেয়া বেগম ও ছোট ছেলে রিপন ইসলাম মাদরাসায় যায়। সেখানে থেকে মা ও দুই ছেলে বাসায় ফেরার পথে আল-হেরা স্কুলের কাছে পা পিঁছলে বড় ছেলে কেডি খালে পড়ে ডুবে যায়। তাকে বাঁচাতে তার ছোট ভাই রিপন পানিতে ঝাঁপিয়ে পড়লে সেও ডুবে যায়। এ সময় মা রোকেয়া বেগম দুই ছেলেকে উদ্ধার করার জন্য খালের পানিতে ঝাঁপ দেন। বড় ছেলে শফিকুল কোন রকমে উঠতে সক্ষম হলেও মা রোকেয়া ও ছোট ছেলে রিপন পানিতে তলিয়ে যায়।
পরে ফায়ার সার্ভিসের ডুবুরি দল ও স্থানীয়রা মা-ছেলেকে উদ্ধার করে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাদের দু-জনকেই মৃত বলে ঘোষণা করে। তবে বড় ছেলে শফিকুল ইসলামকে গুরতর অসুস্থ অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছে। মা-ছেলের এমন মর্মান্তিক মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। ওদিকে, নগরীর রবার্টসনগঞ্জ মন্ডলপাড়ার শ্যামাসুন্দরী ক্যানেল থেকে অপর এক নবজাতকের লাশ উদ্ধার করেছে পুলিশ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: লাশ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ