Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২২ অক্টোবর ২০২০, ৬ কার্তিক ১৪২৭, ০৪ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

ঢাকায় ছাত্রলীগ, গাজীপুরে আ.লীগ নেতা গ্রেফতার

একের পর এক ধর্ষণ ঘটনা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ অক্টোবর, ২০২০, ১২:০১ এএম

সিলেটের এমসি কলেজের ছাত্রাবাসে গৃহবধূ ধর্ষণের ঘটনার রেশ কাটতে না কাটতে রাজধানী ঢাকায় আরেক ছাত্রলীগ নেতার বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ উঠেছে। মিরপুর থানায় দায়ের করা ধর্ষণ মামলায় সবুজ আল সাহবা নামের ওই ছাত্রলীগ নেতাকে গ্রেফতার করা হয়েছে। এছাড়া গাজীপুরের শ্রীপুরে ধর্ষণসহ একাধিক মামলার অপরাধে লিয়াকত ফকির নামের এক আওয়ামী লীগ নেতাকে গ্রেফতার করেছে পুলিশ। শুধু তাই নয়, রাজধানীর হাজারীবাগে একই ব্যক্তির বিরুদ্ধে দুই গৃহবধূকে ধর্ষণের অভিযোগ উঠেছে। এ ঘটনায় অভিযুক্ত ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশ। 

পুলিশ জানায়, গত ২৮ সেপ্টেম্বর রাজধানীর ৬০ ফিট এলাকায় নিজ বাসায় নিয়ে এক তরুণীকে ধর্ষণ করেন ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সহ-সভাপতি সবুজ আল সাহবা। পরে গত বুধবার রাতে সবুজের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ এনে মিরপুর মডেল থানায় একটি মামলা দায়ের করেন ওই তরুণী। এরপর ওই রাতেই রাজধানীর একাধিক জায়গায় অভিযান চালিয়ে ছাত্রলীগ নেতা সবুজ ও বিবি ফাতেমা ঝুমুর (৩৫) নামের এক নারীকে গ্রেফতার করা হয়। ঝুমুর সবুজের সহযোগি। তাই মামলায় বিবি ফাতেমাকে ধর্ষণে সহায়তাকারী হিসেবে উল্লেখ করা হয়।
এদিকে, গ্রেফতারকৃত সবুজ আল সাহবা ও তার সহযোগী বিবি ফাতেমা ঝুমুরকে গতকাল ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করা হয়। এ সময় সুষ্ঠু তদন্তের জন্য দু’জনের বিরুদ্ধে সাত দিনের রিমান্ড আবেদন করে পুলিশ। অন্যদিকে তাদের আইনজীবীরা রিমান্ড বাতিল চেয়ে জামিনের আবেদন করেন। উভয়পক্ষের শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম ধীমান চন্দ্র মÐল জামিনের আবেদন নামঞ্জুর করে সবুজের পাঁচ ও বিবি ফাতেমা ঝুমুরের তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।
মিরপুর মডেল থানার ওসি মোস্তাজিরুর রহমান জানান, বুধবার রাতে ধর্ষণের অভিযোগ এনে ভুক্তভোগী এক তরুণী নিজেই বাদী হয়ে একটি মামলা দায়ের করেন। পরে রাতেই সবুজ আল সাহবা ও বিবি ফাতেমা নামে দু’জনকে গ্রেফতার করা হয়। আদালতের মাধ্যমে তাদের রিমান্ডে নেয়া হয়েছে। জিজ্ঞাসাবাদে বিস্তারিত তথ্য বেরিয়ে আসবে। গ্রেফতারদের রাজনৈতিক পরিচয়ের বিষয়ে জানতে চাইলে ওসি বলেন, তাদের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ রয়েছে এজন্য গ্রেফতার করা হয়। এখানে রাজনৈতিক পরিচয় মুখ্য নয়।
এদিকে, রাজধানীর হাজারীবাগে একই ব্যক্তির বিরুদ্ধে দুই গৃহবধূকে ধর্ষণের অভিযোগ উঠেছে। ঘটনায় অভিযুক্ত ধর্ষক মনিরকে (৩৪) গ্রেফতার করেছে পুলিশ। হাজারীবাগ থানার এসআই সহিদুল ইসলাম জানান, ভুক্তভোগী দুই গৃহবধূকে শারীরিক পরীক্ষার জন্য ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করেন। ভুক্তভোগী দুই গৃহবধূ সম্পর্কে আপন জা। বর্তমানে তারা ঢামেক হাসপাতালের ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারে (ওসিসি) ভর্তি।
তিনি আরো জানান, গ্রেফতারকৃত মনির পেশায় ট্যাক্সিচালক। প্রথমে একজনের সঙ্গে মোবাইলের মাধ্যমে তার পরিচয় হয়। পরে দেখা এবং সম্পর্কের ঘনিষ্ঠতায় কয়েকবার ধর্ষণ করেন। পরে তার দেবরের বউয়ের মোবাইলে নম্বর নিয়ে তার সঙ্গেও কথা বলতে বলতে সম্পর্ক করে তাকেও কয়েকবার ধর্ষণ করেন। একপর্যায়ে দুই জা মিলে ধর্ষককে থানায় নিয়ে এসে অভিযোগ করেন। অভিযোগের ভিত্তিতে গতকাল সকালে থানায় মামলা হয়েছে।
শ্রীপুর (গাজীপুর) উপজেলা সংবাদদাতা জানান, গাজীপুরের শ্রীপুরে ধর্ষণসহ একাধিক মামলার অপরাধে আওয়ামী লীগ নেতা লিয়াকত ফকিরকে (৪৩) গ্রেফতার করেছে পুলিশ। লিয়াকত উপজেলার তেলিহাটী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। গত বুধবার রাতে উপজেলার মুলাইদের নিজ বাড়ি থেকে তাকে গ্রেফতার করে গাজীপুর জেলা গোয়েন্দা পুলিশ।
জানা গেছে, গত ৯ আগস্ট মাওনা চৌরাস্তার নিকট ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে কতিপয় যুবক মাইক্রোবাসের গতিরোধ করে কারখানার উৎপাদিত ১৫ লক্ষাধিক টাকার মালামাল লুট করে। ওই ঘটনায় শ্রীপুর থানায় মামলা করা হয়। ওই মামলার পর তাকে গ্রেফতার করা হয়।
শ্রীপুর থানার এসআই জাহাঙ্গীর আলম জানান, জেলা গোয়েন্দা পুলিশের সদস্যরা তাকে গ্রেফতার করে থানায় হস্তান্তর করে। তিনি আরো জানান, ওই ঘটনায় জড়িত আরো কয়েকজনকে গ্রেফতার করে পুলিশ। পরে তাদের কাছ থেকে লুণ্ঠিত মালামাল এবং একটি মিনি পিকআপ উদ্ধার করা হয়। গ্রেফতারকৃতরা তেলিহাটী ইউনিয়ন আওয়ামী লীগের ওই সাধারণ সম্পাদকের নির্দেশনায় ঘটনা ঘটিয়েছে বলে পুলিশের কাছে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়।
নারায়ণগঞ্জের রূপগঞ্জ থানার একটি ঘটনার বিবরণে জানা যায়, গত বছরের ১১ মে ওই থানার জিন্দাপার্কের সামনে থেকে একটি প্রাইভেটকার ছিনতাই হয়। ওই ঘটনায় রূপগঞ্জ থানায় মামলার পর পুলিশ দুই ব্যক্তিকে গ্রেফতার করা হয়। তারা লিয়াকত ফকিরের জড়িত থাকার বিষয়ে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়। পরে পুলিশ তদন্তে গাড়ি ছিনতাইয়ের সঙ্গে জড়িত থাকার অভিযোগে তার নামে নারায়ণগঞ্জ আদালতে অভিযোগপত্র দাখিল করে পুলিশ। অন্যদিকে তার বিরুদ্ধে গাজীপুর নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ ট্রাইব্যুনালে পিরোজপুর জেলার মাঝেরপুল থানার মিঠাখালী গ্রামের এক পোশাক শ্রমিককে ধর্ষণের অভিযোগে মামলা চলমান রয়েছে।

 



 

Show all comments
  • আখলাক আহমদ ২ অক্টোবর, ২০২০, ৫:২৫ এএম says : 0
    লেখক ভট্টাচার্য কই এখন??
    Total Reply(0) Reply
  • Adhora Rahman ২ অক্টোবর, ২০২০, ৫:৪৭ এএম says : 0
    We will not get any kinds of justice in this bad time.
    Total Reply(0) Reply
  • Adhora Rahman ২ অক্টোবর, ২০২০, ৫:৪৯ এএম says : 0
    সরকারের সোনার ছেলেরা তাদের নেতাদের প্রোরচনায় এই অপকর্ম করে যাচ্ছে
    Total Reply(0) Reply
  • MD Sajal Shikder ২ অক্টোবর, ২০২০, ৫:৪৯ এএম says : 0
    দ্রুত আসামীদের ফাঁসি দেওয়া হোক
    Total Reply(0) Reply
  • নাজিম ২ অক্টোবর, ২০২০, ৫:৫০ এএম says : 0
    ধিক্কার জানাই এসব ................... নামের নরপশুদের কে
    Total Reply(0) Reply
  • S M Atiar Rahman ২ অক্টোবর, ২০২০, ৫:৫২ এএম says : 0
    দেশে যখন সুশাসন না থাকে তখন দেশের প্রতিটা ক্ষেত্র এইভাবে ভেঙে পড়ে। যার সুফল দেশ ও জাতি ভোগ করছে
    Total Reply(0) Reply
  • Monirul Islam Apu ২ অক্টোবর, ২০২০, ৫:৫৩ এএম says : 0
    ইদানীং ধর্ষণের হার আমাদের দেশে অনেক বৃদ্ধি পেয়েছে,শুধুমাত্র বিচার না হওয়ার কারণে।।
    Total Reply(0) Reply
  • Nannu chowhan ২ অক্টোবর, ২০২০, ৬:৪২ এএম says : 0
    Bangladesh eakhon shorkari doler lokjoner hate jimmi hoye eak bovishika moy oddhai par koritse ja shadhinota shongrame hanadar bahinikeo otikrom koriase......
    Total Reply(0) Reply
  • ধর্ষণকারীদের জন্য সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করতে হবে আইনের শাসন প্রতিষ্ঠা করতে হবে অবৈধ ক্ষমতা ছাড়তে হবে রাষ্ট্রযন্ত্র ব্যবহার ঘরে ক্ষমতা দীর্ঘায়িত করার মানসিকতা পরিহার করতে হবে
    Total Reply(0) Reply
  • নুরুল আকতার ৩ অক্টোবর, ২০২০, ৯:২৫ পিএম says : 0
    নির্বাক হয়ে গেছি থমকে
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আ.লীগ

২৭ সেপ্টেম্বর, ২০২০
২৫ সেপ্টেম্বর, ২০২০
২২ সেপ্টেম্বর, ২০২০
২০ সেপ্টেম্বর, ২০২০
১৮ সেপ্টেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ