Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২২ অক্টোবর ২০২০, ৬ কার্তিক ১৪২৭, ০৪ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

সাভারে দুস্থদের মাঝে বিতরনের জন্য দেয়া প্রধানমন্ত্রীর ত্রাণ সামগ্রী জব্দ

সাভার থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ অক্টোবর, ২০২০, ৪:৩৫ এএম

ঢাকার সাভারে বন্যার্ত ও দুস্থদের মাঝে বিতরনের জন্য দেয়া প্রধানমন্ত্রীর উপহার ত্রাণ সামগ্রী একটি স্কুলের দুটি কক্ষ থেকে জব্দ করেছে স্থানীয় প্রশাসন।
বৃহস্পতিবার রাতে উপজেলার পাথালিয়া ইউনিয়নের নয়ারহাট গণবিদ্যাপীট উচ্চ বিদ্যালয়ের দুটি রুমে মজুদ রাখা ত্রাণ সামগ্রী জব্দ করা হয়।
জব্দকৃত ত্রাণ সামগ্রীর মধ্যে রয়েছে ৪৯ প্যাকেট শুকনো খাবার ও ১০ কেজি করে চাউলের ৫২ টি প্যাকেট।
প্রত্যক্ষদর্শীরা জানান, সাভার উপজেলা থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার ত্রাণ সামগ্রী ২০১৯/২০ অর্থবছরের দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় ও দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের পক্ষ থেকে পাথালিয়া ইউনিয়নের বিভিন্ন এলাকায় বন্যার্ত ও দুস্থদের মাঝে বরাদ্দের জন্য শুকনো খাবারসহ ত্রাণ সামগ্রী পান পাথালিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পারভেজ দেওয়ান।
সেগুলো আগষ্ট মাসের ৭ তারিখে দুস্থদের মাঝে বিতরণের সময় থাকলেও ইউপি চেয়ারম্যান ত্রাণ সামগ্রী গুলো বিতরণ না করে নয়ারহাট গণবিদ্যাপীট উচ্চ বিদ্যালয়ের দুটি রুম নিজের লাগানো তালা দিয়ে তালাবন্ধ করে মজুদ করে রাখেন।
বিষয়টি জানতে পেরে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা একরামুল হক রাতে স্কুলে গিয়ে দুটি রুমের তালা খুলে ৪৯ প্যাকেট শুকনো খাবার ও ৫২ প্যাকেট চাল জব্দ করেন।
নাম প্রকাশ না করার শর্তে স্থানীয় একাধিক ব্যক্তি জানান, পাথালিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পারভেজ দেওয়ান প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার ত্রাণ সামগ্রী দ্যুস্থদের মাঝে বিতরণ না করে আত্মসাৎ এর উদ্দেশ্যে সেগুলো স্কুলের দুই রুমে মজুদ করে রেখেছিলো।
উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) একরামুল হক সাংবাদিকদের বলেন, বন্যার্ত ও দুস্থদের মাঝে ত্রাণ গুলো বিতরণের জন্য সেগুলো ইউপি চেয়ারম্যান রেখেছিলেন। সেগুলো তিনি কি কারণে এতদিন বিতরণ করেননি বা আত্মসাৎ এর উদ্দেশ্যে সেগুলো এখনো রেখেছে কিনা এমন প্রশ্নের কোন উত্তর দিতে পারেননি পিআইও।
সাভার সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা শামীম আরা নীপা বলেন, ৭ আগষ্ট এর মধ্যে দ্যুস্থদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করার কথা ছিলো সেগুলো ইউপি চেয়ারম্যান কেন বিতরণ করেননি। তাকে এ অভিযোগে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হবে। তার পরে তার বক্তব্যের শুনে আমরা তার বিরুদ্ধে ব্যবস্থা নিব।
তবে পাথালিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পারভেজ দেওয়ান বলেন, এ ইউনিয়নে ত্রাণ সামগ্রীর কার্ড পাওয়া অনেক লোকজন নানা সমস্যার কারণে ত্রাণ সামগ্রী গুলো নিয়ে যায়নি, সেজন্য সেগুলো স্কুলে মজুদ করে রাখা হয়েছে। আর যে দুটি রুমে ত্রাণ সামগ্রী মজুদ করে রাখা হয়েছে সেই রুম থেকে আমরা সারা বছরই ত্রাণ সামগ্রী বিভিন্ন স্থানে বিতরণ করি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ