Inqilab Logo

ঢাকা সোমবার, ২৬ অক্টোবর ২০২০, ১০ কার্তিক ১৪২৭, ০৮ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

পাঞ্জাবকে হারাল মুম্বাই

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২ অক্টোবর, ২০২০, ৮:২৯ এএম

কিংস ইলেভেন পাঞ্জাবকে হারিয়ে আইপিএলের এবারের আসরে দ্বিতীয় জয়ের দেখা পেয়েছে মুম্বাই ইন্ডিয়ান্স। ৪ ম্যাচে দুই জয়ে আপাতত টেবিলের শীর্ষে উঠেছে রোহিত শর্মার দল। বৃহস্পতিবার লোকেশ রাহুলের নেতৃত্বাধীন পাঞ্জাবকে ৪৮ রানে হারায় মুম্বাই।

আবুধাবিতে টস হেরে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি মুম্বাইয়ের।

তবে ব্যাট হাতে দলটির ইনিংসের শেষটা হয় অসাধারণ। যার সুবাদেই রোহিত শর্মারা ব্যাকফুটে ঠেলে দেন কিংস ইলেভেন পাঞ্জাবকে। পরে নিয়ন্ত্রিত বোলিংয়ে তুলে নেয় বড় জয়।
নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেটে ১৯১ রান তুলেছিল মুম্বাই। জবাবে ২০ ওভারে ৮ উইকেটে ১৪৩ রানে আটকে যায় পাঞ্জাব।

মুম্বাইয়ের হয়ে ওপেন করতে নেমে রানের খাতা খুলতে পারেননি কুইন্টন ডি কক। প্রথম ওভারের পঞ্চম বলেই ফিরে যান। শেলডন কটরেলের ওভারটা ছিল উইকেট-মেডেন। সূর্যকুমার যাদবও রানআউট হয়ে দ্রুত সাজঘরে ফেরেন।

তবে ইশান কিষানকে সঙ্গে নিয়ে পরিস্থিতি সামাল দেন রোহিত।
শেষমেশ ইশান ফেরেন ৩২ বলে ২৮ রান করে। রোহিত আউট হন ৪৫ বলে ৭০ রানের অধিনায়কোচিত ইনিংস খেলে। এদিন ৮টি চার ও ৩টি ছক্কা মারেন ‘হিটম্যান’।

শেষদিকে হার্দিক পান্ডিয়াকে সঙ্গে নিয়ে ঝড় তোলেন কিয়েরন পোলার্ড। পান্ডিয়া ৩ চার ও ২ ছক্কায় ১১ বলে ৩০ এবং পোলার্ড ৩ চার ও ৪ ছক্কায় ২০ বলে ৪৭ রান করে অপরাজিত থাকেন। পাঞ্জাবের পক্ষে মোহাম্মদ শামি, কটরেল ও কৃষ্ণাপ্পা গৌতম ১টি করে উইকেট নেন।

পাঞ্জাবের হয়ে সর্বোচ্চ ৪৪ রান করেন নিকোলাস পুরান। ২৭ বলের ইনিংসে তিনি ৩টি চার ও ২টি ছক্কা হাঁকান। এ ছাড়া লোকেশ রাহুল ১৭, মায়াঙ্ক আগারওয়াল ২৫, গ্লেন ম্যাক্সওয়েল ১১ ও গৌতম অপরাজিত ২২ রান করেন।

মুম্বাইয়ের পক্ষে জাসপ্রিত বুমরাহ, প্যাটিনসন ও চাহার সর্বাধিক ২টি করে উইকেট নেন। ম্যাচের সেরা হন পোলার্ড।

এই জয়ে ৪ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে মুম্বাই। সমান ম্যাচে ১ জয়ে ২ পয়েন্ট নিয়ে কিংস ইলেভেন পাঞ্জাব ৬ নম্বরে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট

১৪ অক্টোবর, ২০২০

আরও
আরও পড়ুন