Inqilab Logo

শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ০৭ কার্তিক ১৪২৮, ১৫ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

অবিলম্বে সিরিয়া ছাড়ুন : আমেরিকার প্রতি সিরিয়া

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২ অক্টোবর, ২০২০, ৯:১৬ এএম

মার্কিন যুক্তরাষ্ট্র সিরিয়ায় অবৈধভাবে ঢুকে সন্ত্রাসী তৎপরতা চালাচ্ছে। তাদেরকে অবিলম্বে সিরিয়া থেকে সরে যেতে হবে বলে আবারও আমেরিকার প্রতি আহ্বান জানিয়েছে সেদেশের উপ-পররাষ্ট্রমন্ত্রী ফয়সাল মিকদাদ।
গতকাল সিরিয়ার আল-ওয়াতান পত্রিকাকে দেওয়া সাক্ষাতকারে তিনি আরও বলেন, সন্ত্রাসী গোষ্ঠীগুলোর সহযোগিতায় সব ধরনের অপকর্ম চালিয়ে যাচ্ছে ট্রাম্প সরকার। তবে সিরিয়ার সরকার ও জনগণ মার্কিন ষড়যন্ত্র নস্যাৎ করে চূড়ান্ত বিজয় অর্জন করবে।
সিরিয়ার উপ-পররাষ্ট্রমন্ত্রী আরও বলেছেন, মার্কিন যুক্তরাষ্ট্র সিরিয়ায় সন্ত্রাসীদের বিরুদ্ধে কোনও তৎপরা চালাচ্ছে না বরং তাদের মিশন হচ্ছে ইসরায়েল, সন্ত্রাসী ও উগ্রবাদীদের টিকিয়ে রাখা। মার্কিন সরকার সিরিয়ার জনগণের ক্ষতি করতে নানা ধরনের নিষেধাজ্ঞা আরোপ করছে বলে তিনি জানান।
সিরিয়ার সরকারের অনুমোদন ছাড়াই বর্তমানে সেখানে বিপুল সংখ্যক সেনা মোতায়েন রেখেছে মার্কিন যুক্তরাষ্ট্র। সন্ত্রাসীদেরকে সরাসরি সহযোগিতা দেওয়ার পাশাপাশি সিরিয়া থেকে তেল চুরি অব্যাহত রেখেছে মার্কিন বাহিনী। সূত্র : পার্সটুডে



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিরিয়া


আরও
আরও পড়ুন