Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১১ আগস্ট ২০২০, ২৭ শ্রাবণ ১৪২৭, ২০ যিলহজ ১৪৪১ হিজরী

নাশকতার দুই মামলায় রিজভীর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

প্রকাশের সময় : ১২ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

কোর্ট রিপোর্টার : রাজধানীর মতিঝিল ও খিলগাঁও থানার নাশকতার দুই মামলায় বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির আদেশ দিয়েছেন আদালত। গতকাল ঢাকা মহানগর দায়রা জজ আদালতের বিচারক কামরুল হোসেন মোল্লা এ আদেশ দেন।
এ বিষয়ে রাষ্ট্রপক্ষের আইনজীবী তাপস কুমার পাল জানান, আদালতে আজ দুটি মামলার অভিযোগপত্র আমলে নেয়ার জন্য দিন ধার্য ছিল। কিন্তু রিজভী আদালতে হাজির না হওয়ায় তার পক্ষে সময়ের আবেদন করেন। বিচারক সময়ের আবেদন নাকচ করে অভিযোগপত্র আমলে নিয়ে গ্রেফতারি পরোয়ানা জারি করেন। একই সঙ্গে রিজভীকে গ্রেফতার করা গেল কিনা সে বিষয়ে তামিল প্রতিবেদনের জন্য আগামী ১৮ সেপ্টেম্বর দিন ধার্য করেন। এছাড়া দুই মামলায় ৬৯ আসামি পলাতক থাকায় তাদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির আদেশ দেন।  
মতিঝিল থানার নথি সূত্রে জানা গেছে, ২০১৩ সালের ৫ নভেম্বর মতিঝিল থানা এলাকায় হরতাল-অবরোধ চলাকালে অজ্ঞাতনামা ব্যক্তিরা গাড়ি ভাঙচুর ও পুলিশের কর্তব্যকাজে বাধা  দেন। এ ঘটনায় ঘটনার দিন মামলা করে মতিঝিল থানা পুলিশ।  পরে একই বছরের ১০ মার্চ বিএনপির স্থায়ী কমিটির সদস্য এম কে আনোয়ার, রফিকুল ইসলাম মিয়া, হান্নান শাহ ও সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীসহ ৯২ জনের বিরুদ্ধে মতিঝিল থানার উপ-পরিদর্শক (এসআই) মিজানুর রহমান অভিযোগপত্র দাখিল করেন। খিলগাঁও থানার মামলাটি গত বছরের জানুয়ারিতে দায়ের করা হয়। চলতি বছরের জানুয়ারিতে ঢাকার মুখ্য মহানগর হাকিমের (সিএমএম) আদালতে এ মামলার অভিযোগপত্র দাখিল করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নাশকতার দুই মামলায় রিজভীর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ