Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

বরিশাল পটুয়াখালীতে সংক্রমণ বৃদ্ধির সাথে দক্ষিণাঞ্চলে ‘কোভিড-১৯’ রোগীর সংখ্যা বাড়ল

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ২ অক্টোবর, ২০২০, ১১:৫৮ এএম

বরিশাল ও পটুয়াখালীতে সংক্রমণ বৃদ্ধির সাথ দক্ষিণাঞ্চলে ‘কোভিড-১৯’ রোগীর সংখ্যা আগের ২৪ ঘন্টার তুলনায় বেড়েছে। শুক্রবার সকালের পূর্ববর্তি ২৪ ঘন্টায় দক্ষিণাঞ্চলে আরো ১৬ জনের অক্রান্তের কথা জানিয়েছে স্বাস্থ্য বিভাগ। যা আগের দিন ছিল ১১। নতুন আক্রান্তদের মধ্যে বরিশালেই ১০ জন। আগের দিন যে সংখ্যাটা ছিল ৮। পটুয়াখালীতে আগেরদিন কোন আক্রান্তের খবর না থাকলেও শুক্রবার সকালে জেলাটি থেকে ৪ জনের নতুন করে আক্রান্তের কথা বলেছে স্বাস্থ্য বিভাগ। এছাড়া গত ২৪ ঘন্টায় ভোলা ও পিরোজপুরে ১জন করে আক্রান্ত হয়েছে। তবে ঝালকাঠীতে গত ৭২ ঘন্টায় ও বরগুনাতে ৪৮ ঘন্টায় নতুন কোন আক্রান্তের খবর ছিলনা। গত ২৪ ঘন্টায় দক্ষিণাঞ্চলে আরো ২৪ জন সহ এ পর্যন্ত মোট ৭ হাজার ৬৮৪ জন সুস্থ্য হয়ে উঠছেন বলে স্বাস্থ্য বিভাগের অনুমিত হিসেবে বলা হয়েছে। দক্ষিঞ্চলে গড় সুস্থতার হার ৯১.৭৫%।
শের এ বাংলা মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে শুক্রবার সকালের পূর্ববর্তি ২৪ ঘন্টায় ১৬২ জনের নমুনা পরিক্ষায় ১৫ জনের দেহে করোনা পজিটিভ সনাক্ত হয়েছে। এসময়ে ভোলাতেও ১১ জনের মধ্যে ১ জনের সনাক্ত হয়েছে। এপর্যন্ত দক্ষিণাঞ্চলে নমুনা পরিক্ষায় গড় সনাক্তের হার ১৭.৩৪%। শের এ বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে শুক্রবার সকালে ১৬ জন এবং করোনা ওয়ার্ডে আরো ২৩ ছাড়াও আইসিইউ’তে আরো ৩জন চিকিৎসাধীন ছিলেন।
শুক্রবার সকালের পূর্ববর্তি ২৪ ঘন্টায় বরিশালে নতুন ১০ জন সহ জেলাটিতে মোট আক্রান্তের সংখ্যা দাড়িয়েছে ৩ হাজার ৫২৯ জনে। জেলাটিতে এপর্যন্ত মৃত্যু হয়েছে ৬৮ জনের। এখনো বরিশালে আক্রান্ত ও মৃতদের প্রায় ৭৫ ভাগই মহানগরীতে। পটুয়াখালীতে নতুন ৪ জন সহ জেলায় এ পর্যন্ত মোট আক্রান্ত ১,৪২৮ জনের মধ্যে মারা গেছেন ৩৭ জন। ভোলাতেও নতুন ১ জন সহ সর্বমোট আক্রান্তের সংখ্যা ৭২৭ । মারা গেছেন ৬ জন। পিরোজপুরে শুক্রবারে একজন সহ এ পর্যন্ত মোট ১,০৮০ জন আক্রান্তের মধ্যে মারা গেছেন ২৩ জন। অপরদিকে বরগুনায় এপর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ৯১২। মারা গেছেছন ১৯ জন। ঝালকাঠীতেও ৬৯৯ জন আক্রান্তের মধ্যে এপর্যন্ত মারা গেছেন ১৬ জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ