Inqilab Logo

ঢাকা শনিবার, ২৮ নভেম্বর ২০২০, ১৩ অগ্রহায়ণ ১৪২৭, ১২ রবিউস সানি ১৪৪২ হিজরী

গাইবান্ধার গোবিন্দগঞ্জ, সাদুল্লাপুর, পলাশবাড়ী ও সাঘাটা’র নতুন নতুন এলাকা প্লাবিত

বন্যা কবলিত এলাকায় ত্রাণ বরাদ্দ

গাইবান্ধা জেলা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২ অক্টোবর, ২০২০, ৪:৪১ পিএম

গত কয়েক দিনের বৃষ্টি ও উজান থেকে নেমে আসা ঢলে গাইবান্ধায় ৫ দফা বন্যা দেখা দিয়েছে। জেলার গোবিন্দগঞ্জ, পলাশবাড়ী, সাদুল্লাপুর ও সাঘাটার উপজেলার ২২টি ইউনিয়ন ১ শ ৪ গ্রাম বন্যা কবলিত হয়ে পড়েছে। এতে বন্যায় ১ লাখ ৫০ হাজার মানুষ ক্ষতিগ্রস্থ হয়ে পড়েছে।
গাইবান্ধা পানি উন্নয়ন বোর্ড জানিয়েছে করতোয়া নদীর পানি গোবিন্দগঞ্জের কাটাখালী পয়েন্টে বিপদসীমার ১১৬ সেন্টিমিটার, ঘাঘট নদীর পানি বিপদসীমার ২৬৬ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। এছাড়া ব্রক্ষ্মপুত্র নদীর পানি বিপদসীমার ৫ সেন্টিমিটার নিচ দিয়ে প্রবাহিত হচ্ছে।
বন্যার পানিতে গোবিন্দগঞ্জ শহরের হাসপাতাল সহ বেশ কিছু এলাকা প্লাবিত হয়েছে। গাইবান্ধার গোাবিন্দগঞ্জ- দিনাজপুর ভায়া ঘোড়াঘাট আঞ্চলিক মহাসড়কের উপর দিয়ে বন্যার পানি গড়িয়ে যাচ্ছে। এ ছাড়াও জেলার তিস্তা যমুনা, ঘাঘট সহ সবগুলো নদ-নদীর পানি বৃদ্ধি অব্যহত রয়েছে। জেলায় বন্যায় কলা, আখ ও রোপা আমন সহ বিভিন্ন শাক সবজি ক্ষেত ডুবে গেছে। জেলা ত্রান কর্মকর্তা জানিয়েছেন জেলায় ৫৫ মে:টন চাল ২ লাখ ৫০ টাকা হাজার সুখনা খাবার প্যাকেট ৮ শ বন্যা কবলিত এলাকায় ক্ষতিগ্রস্থ মানুষের জন্য বরাদ্দ দেয়া হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বন্যা পরিস্থিতি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ