Inqilab Logo

ঢাকা, শনিবার , ২৩ নভেম্বর ২০১৯, ০৮ অগ্রহায়ণ ১৪২৬, ২৫ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী

জঙ্গি সন্ত্রাস উগ্রবাদী শক্তিকে পরাস্ত করার যুদ্ধই ইসলামে জিহাদ -উলামা মাশায়েখ আইম্মা পরিষদ

জঙ্গি সন্ত্রাস নির্মূলে ইসলামী শিক্ষা জরুরি

প্রকাশের সময় : ১২ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : জাতীয় ওলামা-মাশায়েখ আইম্মা পরিষদ ঢাকা মহানগর আয়োজিত ‘সন্ত্রাস, উগ্রবাদ ও ইসলাম’ শীর্ষক আলোচনা সভায় ওমরগনি এমইএস কলেজের সহকারী অধ্যাপক ড. আ ফ ম খালিদ হোসাইন বলেছেন, বর্তমানে প্রচলিত জঙ্গি ও সন্ত্রাসবাদ ইসলামের জিহাদের সম্পূর্ণ বিপরীত। রাসূল সা:-এর নেতৃত্বে ২৬টি জিহাদে কোনো নিরীহ মানুষ, নারী ও শিশু হত্যার শিকার হয়নি এবং তিনি বিজয়ী হয়েছিলেন। তাই প্রকৃৃত জিহাদ হচ্ছে জঙ্গি সন্ত্রাসী শক্তিকে পরাস্ত করার যুদ্ধ। তিনি বলেন, রাসূল সা: অন্য কোনো ধর্মের ধর্মযাজককেও হত্যা নিষেধ করেছেন। তিনি বলেন, আল্লাহু আকবার বলে হত্যা করলেই সে মুসলমান হয় না। যেমন খারেজীরা হযরত আলী রা:কে আল্লাহ জিকির করতে করতে হত্যা করেছিল, এদের কেউ মুসলমান ছিল না। তিনি বলেন, জিহাদীরা (মুজাহিদ) জান্নাতি, আর জঙ্গি-সন্ত্রাসীরা জাহান্নামি। আইএসের বিষয়ে তিনি বলেন, এ জঙ্গিবাদী দলটির সব নেতাই ইহুদি বংশগত। বাংলাদেশে আইএস বলতে কিছু নেই। আমেরিকা বারবার আইএসের ধুয়া তুলে বাংলাদেশে তাদের ঘাঁটি বানাতে চায়। তিনি জঙ্গিবাদ দমনে সব পর্যায়ের  শিক্ষাব্যবস্থায় ইসলামী শিক্ষা বাধ্যতামূলক করার আহ্বান জানান। তিনি জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ বিষয়ে সকল ধর্মের নেতৃবৃন্দের সাথে বৈঠক করার আহ্বান জানান।
গতকাল বৃহস্পতিবার সকাল ১০টায় জাতীয় প্রেসক্লাবের কনফারেঞ্জ লাউঞ্জে আয়োজিত আলোচনা সভায় তিনি বক্তব্য রাখছিলেন। সংগঠনের আহ্বায়ক মুফতি হাবিবুর রহমান মিছবাহর সভাপতিত্বে এবং নগর সদস্য সচিব মুফতি মুহিব্বুল্লাহর সঞ্চালনায় আয়োজিত আলোচনা সভায় বক্তব্য রাখেন আল্লামা নুরুল হুদা ফয়েজী, ড. মাওলানা ঈসা শাহেদী, মেজর (অব:) আখতারুজ্জামান, প্রফেসর ড. কে এম সাইফুল ইসলাম খান, অধ্যাপক এ টি এম হেমায়েত উদ্দিন, মুফতি মুহিব্বুল্লাহিল বাকি আন নদভী, অধ্যাপক আশরাফ আলী আকন, মাওলানা গাজী আতাউর রহমান, কবি মুহিব খান, মুফতি অহিদুল আলম, মাওলানা আব্দুর রহিম কাসেমি, মাওলানা আনসার আহমদ (পীর সাহেব কুমিল্লা), মাওলানা মাহমুদুর রহমান, মাওলানা ইউনুস ঢালী, মাওলানা মাসুম বিল্লাহ, মুফতি রফিকুন্নবী হক্কানী, মাওলানা সিরাজুল ইসলাম প্রমুখ।
আলোচনা সভায় ড. কে এম সাইফুল ইসলাম খান বলেন, বঙ্গবন্ধুকে যারা হত্যা করেছিল, তারা আল্লাহু আকবার বলেই হত্যা করেছিল। তিনি বলেন, সকল উগ্রবাদিতার মূলে রয়েছে জামায়াতে ইসলামী। শায়খ আব্দুর রহমান, বাংলাভাই তাদেরই সৃষ্টি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ