Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

মুসলিম বিশ্বের ধর্মীয় অভিভাবক ছিলেন আল্লামা আহমদ শফী (রহ.)

জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ অক্টোবর, ২০২০, ৬:৩৯ পিএম

হেফাজতে ইসলামের আমীর আল্লামা শাহ আহমদ শফী (রহ.) মুসলিম বিশ্বের আধ্যাত্মিক ও ধর্মীয় অভিভাবক ছিলেন। ইসলাম ও মুসলিম উম্মাহর জন্য তিনি যে খেদমত করে গেছেন চিরদিন অমøান হয়ে থাকবে। তিনি পুরো জীবন কুরআন-হাদিসের খেদমত করেছেন। আল্লামা শফী (রহ.) এর একক প্রচেষ্টায় কওমি মাদরাসার সর্বোচ্চ শ্রেণি দাওরায়ে হাদিসের সরকারি স্বীকৃতি আমরা পেয়েছি। তার অবদান জাতি চিরদিন স্মরণ রাখবে।
জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ কুমিল্লা মহানগরীর উদ্যোগে আল্লামা শাহ আহমদ শফী (রহ.) স্মরণে দোয়া মাহফিল ও মহানগর কর্মী সম্মেলনে আজ শুক্রবার প্রধান অতিথির বক্তব্যে জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের (একাংশের) সভাপতি সাবেক মন্ত্রী মুফতি মুহাম্মদ ওয়াক্কাস এসব কথা বলেন। জমিয়তে উলামায়ে ইসলামের এক প্রেস বিজ্ঞপ্তিতে এতথ্য জানানো হয়। কুমিল্লা নগরীর কাপ্তানবাজার মাদরাসায়ে জমিরিয়া ইসলামিক রিসার্চ সেন্টার মিলনায়তনে আজ বিকেলে দোয়া মাহফিলে কুমিল্লা মহানগরীর সভাপতি মুফতি মনিরুল হক কাসেমীর সভাপত্বিতে ও মহানগর জমিয়ত ভারপ্রাপ্ত সেক্রেটারী মাওলানা মাহমুদুল হাসান জিহাদীর পরিচালনায় সম্মেলন উদ্বোধন করেন জমিয়তের কেন্দ্রীয় সিনিয়র যুগ্ম মহাসচিব শাইখুল হাদিস মাওলানা গোলাম মহিউদ্দিন ইকরাম। আরো বক্তব্য রাখেন কেন্দ্রীয় সিনিয়র সহ-সভাপতি মাওলানা আব্দুর রহিম ইসলামাবাদী, কেন্দ্রীয় মহাসচিব মুফতি শেখ মুজিবুর রহমান, যুগ্ম মহাসচিব মাওলানা ওয়ালী উল্লাহ আরমান, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মুফতি রেজাউল করিম।
অনুষ্ঠানের উদ্বোধক মাওলানা মহিউদ্দিন ইকরাম জমিয়ত কর্মীদের উদ্দেশ্যে বলেন, দেশের এই ক্লান্তিলগ্নে সকল উলামায়ে কেরামকে ঐক্যবদ্ধ হয়ে দারুল উলুম দেওবন্দের নীতি আদর্শকে বাস্তবায়ন করতে হবে। আরো উপস্থিত ছিলেন নগর সহ-সভাপতি মাওলানা হেদায়েত উল্লাহ, মাওলানা নুরুল ইসলাম, জমিয়ত নেতা মাওলানা খলিলুর রহমান, মাওলানা সারোয়ার আলম ভূঁইয়া, মাওলানা জসিম উদ্দিন, মুফতি আমিনুল ইসলাম শফী, মাওলানা নুরুল হক সিরাজী, মাওলানা হোসাইন আহমদ, মাওলানা আব্দুল্লাহ আল-মামুন, মাওলানা ইজহারুল হক সিরাজী, হাফেজ বুরহান ও মাওলানা জাহিদ আল হাবিব।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ