Inqilab Logo

ঢাকা শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ১২ অগ্রহায়ণ ১৪২৭, ১১ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

সংক্ষিপ্ত বিশ্বসংবাদ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩ অক্টোবর, ২০২০, ১২:২৭ এএম

জয়লাভ করেছি
ইনকিলাব ডেস্ক : যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচন উপলক্ষে প্রথম বিতর্ক অনুষ্ঠান চলাকালে ডেমোক্রেটিক প্রার্থী জো বাইডেনের সঙ্গে সহজেই জয়লাভ করেছেন বলে দাবি করছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ৯০ মিনিটের ওই বিতর্কে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও ডেমোক্র্যাটদের প্রেসিডেন্ট প্রার্থী জো বাইডেনের মধ্যে কাদা ছোড়াছুড়ির ঘটনা ঘটে। বাইডেনের কথা বলার মধ্যে একাধিকবার বাগড়া দেন ট্রাম্প। এই প্রেক্ষাপটে বিতর্কের নিয়ম বদলানোর সিদ্ধান্ত নিয়েছে বিতর্ক তত্ত্বাবধানকারী দ্য কমিশন অন প্রেসিডেনশিয়াল ডিবেটস (সিপিডি)। এএফপি।


২৭টি রাজ্যে
ইনকিলাব ডেস্ক : যুক্তরাষ্ট্রের ৫০টি রাজ্যের ২৭টি রাজ্যে সংক্রমণ দ্রুত হারে বৃদ্ধির খবর পাওয়া গিয়েছেও রয়টারের সমীক্ষায় উইসকনসিন রাজ্যে সেপ্টেম্বর মাসে ১১১% হারে সংক্রমণ বৃদ্ধির কথা জানানো হয়ও উত্তর ডাকোটা, দক্ষিণ ডাকোটা,মন্টানা, উটাহ, ওয়েস্ট ভার্জিনিয়া ও ওয়াওমিংএ ৫০% সংক্রমণ বৃদ্ধি পেয়েছেও তবে গত মাসে ক্যালিফোর্নিয়ায় ৫০%, নেভাডায় ৪৯% এবং ফ্লোরিডায় ৪৭% সংক্রমণ হ্রাসের কথা জানানো হয়ও সেপ্টেম্বর মাসে যুক্তরাষ্ট্রে ২২,৩০০ জন সংক্রমণে প্রাণ হারিয়েছেনও যুক্তরাষ্ট্রে এখন মৃতের সংখ্যা দু লক্ষ সাত হাজারের ওপরে। ভিওএ।


সুরক্ষা না থাকায়
ইনকিলাব ডেস্ক : করোনাভাইরাস পরিস্থিতিতে ঘরে ঘরে পণ্য পৌঁছে দেয়ার তাদের প্রয়োজনীয়তা বাড়ে বহুগুণ। কর্মীদের যথাযথ সুরক্ষার ব্যবস্থা না করায় প্রবলভাবে সমালোচিত হয় অ্যামাজন। এবার জানা গেছে অ্যামাজানের প্রায় ২০ হাজার কর্মী করোনায় আক্রান্ত হয়েছে। একটি ব্লগ পোস্টে ই-কমার্স জায়ান্ট অ্যামাজন জানিয়েছে, অসুস্থ কর্মীদের তালিকায় তাদের মুদি দোকানের চেইন হোল ফুড মার্কেটের কর্মীরাও অন্তর্ভুক্ত রয়েছে। পোস্টে বলা হয়েছে, এ বছরের মার্চের ১ তারিখ থেকে সেপ্টেম্বরের ১৯ পর্যন্ত ১৯ হাজার ৮১৬ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। বিবিসি।


গণপিটুনিতে নিহত ২
ইনকিলাব ডেস্ক : ভারতের আসামের প্রত্যন্ত এক গ্রামে ডাইনি সন্দেহে গণপিটুনির ঘটনায় দুই জন নিহত হয়েছেন। বুধবার রাতের এই ঘটনায় পুলিশ ইতোমধ্যে নয় গ্রামবাসীকে গ্রেফতার করেছে এবং লাশগুলোর কিছু অবশিষ্ট উদ্ধার করা হয়েছে। জানা গেছে, আসামের কার্বি আংলং জেলার ডোকমোকা থানার আদিবাসী অধ্যুষিত রোহিমাপুর গ্রামে সম্প্রতি এক নারী অসুস্থ হয়ে পড়েন। পরে গুয়াহাটির হাসপাতালের এনে তার চিকিৎসা করা হয়। কিন্তু তিনি শেষ পর্যন্ত মারা যান। বুধবার সেই নারীর শেষকৃত্য সম্পন্ন করা হচ্ছিল। ঠিক সে সময়ই অপর একজন নারী অস্বাভাবিক আচরণ করা শুরু করেন। এই ঘটনার পর গ্রামবাসীদের ধারণা হয়, রমাবতী হাওলা নামের এক নারী ডাইনিবিদ্যা রপ্ত করছেন। জিনিউজ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিশ্বসংবাদ

২৬ নভেম্বর, ২০২০
২৫ নভেম্বর, ২০২০
২৪ নভেম্বর, ২০২০
২৩ নভেম্বর, ২০২০
২২ নভেম্বর, ২০২০
১৭ নভেম্বর, ২০২০
১৬ নভেম্বর, ২০২০
১৫ নভেম্বর, ২০২০
১০ নভেম্বর, ২০২০
৩০ অক্টোবর, ২০২০
১৯ অক্টোবর, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ