Inqilab Logo

ঢাকা শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ১৯ অগ্রহায়ণ ১৪২৭, ১৮ রবিউস সানি ১৪৪২ হিজরী

প্রতি ১৬মিনিটে ধর্ষণের শিকার হন একজন ভারতীয় নারী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২ অক্টোবর, ২০২০, ৭:৫৫ পিএম

প্রতি ১৬মিনিটে ধর্ষণের শিকার হন একজন নারী যে দেশে, সেই দেশটির নাম ভারত।ভারতের উত্তরপ্রদেশে ১৯ বছর বয়সী এক দলিত কন্যার সংঘবদ্ধ ধর্ষণের ঘটনার মধ্যেই একটি রিপোর্ট প্রকাশ করেছে দেশটির দ্য ন্যাশনাল ক্রাইম রেকর্ড ব্যুরো। রিপোর্টে ২০১৯ সালে ভারতে নারী নির্যাতন, যৌন সহিংসতা ও নিপীড়নের ভয়াবহ চিত্র সামনে এসেছে। সংস্থাটির প্রতিবেদনে বলা হয়েছে, এই মুহুর্তে দেশটিতে প্রতি ১৬ মিনিটে অন্তত একজন নারী ধর্ষণের শিকার হন। অর্থাৎ ভারতে প্রতিদিন ৯০ থেকে ৯১টি ধর্ষণের ঘটনা ঘটে। -ইকোনমিক টাইমস
প্রতিবেদনে ওঠে আসে, প্রতি ৩০ ঘণ্টায় অন্তত একজন নারী সংঘবদ্ধ ধর্ষণের পর খুনের শিকার হন। প্রতি দুই ঘণ্টায় একজন নারীকে ধর্ষণের চেষ্টা করা হয়। প্রতি ৬ মিনিটে একজন নারীকে যৌন হয়রানি করা হয়। এতে আরো বলা হয়, প্রতি ঘন্টায় একজন নারীকে যৌতুকের জন্য তাঁর শ্বশুরবাড়ির লোক খুন করে। প্রতি চার মিনিটে একজন নারী শ্বশুর বাড়ির লোক অথবা স্বামীর হাতে নির্যাতিন, নিপীড়ন ও লাঞ্ছনার শিকার হন। প্রতিবেদনে এসিড সন্ত্রাস ও নারী পাচার নিয়ে চাঞ্চল্যকর তথ্য প্রকাশ করা হয়েছে। বলা হয়েছে, ভারতে প্রতি চার ঘন্টায় অন্তত একজন নারী পাচারের শিকার হন। এবং প্রতি দুই দিনে একজন নারীর ওপর অ্যাসিড নিক্ষেপ হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ