Inqilab Logo

ঢাকা শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০, ২০ অগ্রহায়ণ ১৪২৭, ১৯ রবিউস সানি ১৪৪২ হিজরী

কোভিড পজেটিভ গোপন করে ব্রিটিশ পার্লামেন্টে যাওয়ায় স্কটিশ এমপি মার্গারেট বহিষ্কার!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২ অক্টোবর, ২০২০, ৮:৩৯ পিএম

কোভিড পজেটিভ নিয়ে ব্রিটিশ পার্লামেন্টে যাওয়ায় এমপি মার্গারেটকে বহিষ্কার করেছে স্কটিশ দল।স্কটল্যান্ডের ফার্স্ট মিনিস্টার বলেছেন, এটা ব্যাখ্যার বাইরের অপরাধ। তবে এমপি মার্গারেট ফেরিয়ার বলছেন, তিনি লন্ডন গিয়েছিলেন, কারণ তার শরীর ভালো ছিলো। লক্ষণ অনেকটাই কমে গিয়েছিলো আর পরীক্ষার ফল তখনও আসেনি। তার নিজের দলের এমপিরাই বলছেন, মার্গারেটকে অবশ্যই পদত্যাগ করতে হবে। কারণ, তিনি বড় ধরণের একটি অপরাধ করেছেন। -বিবিসি, ডেইলি মেইল
তার দলীয় এমপিরা বলেন, যেখানে পার্লামেন্ট বারবার জনগনকে তাগিদ দিচ্ছে, কোভিডের লক্ষণ থাকলে ঘরে থাকতে, সেখানে একজন এমপি কখনই এটা করতে পারেন না। তার দলের সাবেক এমপি ও জেষ্ঠ্য রাজনীতিবীদ রুথ ডেভিডসন বলেন, মার্গারেট আদতে এমপিই নন। তার আচরণে সেটির প্রতিবিম্ব নেই। এই ধরণের দায়িত্বজ্ঞানহীন মানুষ, ওয়েস্ট মিনিস্টারের সবুজ বেঞ্চে বসার কোনও অধিকারই রাখেন না। মার্গারেট ফেরিয়ার বলছেন, শনিবার থেকে তার মৃদু উপসর্গ ছিলো। কিন্তু সোমবার তিনি যখন লন্ডনে যান, তার অনেক ভালো বোধ হচ্ছিলো। এরপর তিনি করোনাভাইরাস বিতর্কে অংশ নেন। অন্য এমপিদের সঙ্গে চা পানও করেন তিনি। সেদিন সন্ধ্যায় তার করোনাভাইরাসের রিপোর্ট পজিটিভ আসে। এ ব্যাপারে তবুও কাউকে কিছুই জানাননি তিনি। পরে তিনি ট্রেনে স্কটল্যান্ডে ফিরে যান। ফলে স্কটিশ দল থেকে তাকে বহিস্কার করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ