Inqilab Logo

ঢাকা সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ১৫ অগ্রহায়ণ ১৪২৭, ১৪ রবিউস সানি ১৪৪২ হিজরী

উইন্ডিজ নারী দলের কোচ ওয়ালশ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩ অক্টোবর, ২০২০, ১২:১৭ এএম

কয়েক দফায় বিচ্ছিন্নভাবে ক্যারিবিয়ান মেয়েদের দলের সঙ্গে কাজ করেছেন কোর্টনি ওয়ালশ। এবার তিনি পেলেন লম্বা সময়ের বড় দায়িত্ব। ছেলেদের ক্রিকেটের এই কিংবদন্তিকে ওয়েস্ট ইন্ডিজ নারী দলের প্রধান কোচের দায়িত্ব দেওয়া হয়েছে। ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ বিবৃতিতে জানিয়েছে, অন্তত ২০২২ সালের শেষ পর্যন্ত এই দায়িত্বে থাকবেন ওয়ালশ।
বাংলাদেশের বোলিং কোচ হিসেবে তিন বছরের দায়িত্ব পালন শেষে গত বছরের বিশ্বকাপ শেষে ক্যারিবিয়ায় ফিরে যান ওয়ালশ। এরপর গত নভেম্বরে ভঅরতের বিপক্ষে সিরিজে ওয়েস্ট ইন্ডিজের মেয়েদের দলের সহকারী কোচ হিসেবে কাজ করেন। গত ফেব্রুয়ারি-মার্চে মেয়েদের টি-টোয়েন্টি বিশ্বকাপেও তিনি ছিলেন একই দায়িত্বে।
এবার প্রধান কোচের দায়িত্ব পেয়ে ওয়ালশ জানিয়ে দিলেন তার লক্ষ্য, ‘আমি সবসময়ই চেয়েছি, যে কোনো ভাবেই হোক, ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটের উন্নয়নে অবদান রাখতে ও সহায়তা করতে। যে অভিজ্ঞতা আমার আছে, খেলাটি নিয়ে যে ধারণা আছে এবং আমার সাংগঠনিক দক্ষতা, সবকিছু মিলিয়েই চেষ্টা করব একটি জয়ী দলীয় সংস্কৃতি গড়ে তুলতে। গত টি-টোয়েন্টি বিশ্বকাপে আমি মেয়েদের দলের সঙ্গে কাজ করেছি, গত বছর ভারতের বিপক্ষে সিরিজেও। তাই দলটি সম্পর্কে ধারণা আছে আমার। দলটির সামর্থ্য ও প্রতিভা নিয়ে সংশয় নেই। ওয়েস্ট ইন্ডিজে দারুণ সব ক্রিকেটার আছে। আমার দায়িত্ব হবে ওদের উন্নতিতে ও নির্ধারিত লক্ষ্যগুলো অর্জনে সহায়তা করা।’
ওয়ালশ এমন এক সময় দায়িত্ব নিলেন, যখন ওয়েস্ট ইন্ডিজের মেয়েরা মাত্রই ৫-০তে টি-টোয়েন্টি সিরিজ হেরেছে ইংল্যান্ড সফরে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কোচ-ওয়ালশ
আরও পড়ুন