Inqilab Logo

ঢাকা শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ১২ অগ্রহায়ণ ১৪২৭, ১১ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

বঙ্গবন্ধুর সমাধিতে ৫৪ অতিরিক্ত সচিবের শ্রদ্ধা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ অক্টোবর, ২০২০, ১২:১৩ এএম

গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানিয়েছেন ১৩ তম ব্যাচের সদ্য পদন্নোতি প্রাপ্ত ৫৪ জন অতিরিক্ত সচিব। গতকাল শুক্রবার দুপুরে বঙ্গবন্ধুর সমাধি সৌধ বেদীতে পুস্পমাল্য অর্পণ করে শ্রদ্ধা জানান তারা।
পরে বঙ্গবন্ধু ও পরিবারের নিহত সদস্যদের রুহের মাগফেরাত কামনা করে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেন। শ্রদ্ধা নিবেদন শেষে তারা বঙ্গবন্ধু সমাধি সৌধ কমপ্লেক্স ঘুরে দেখেন। গোপালগঞ্জ জেলা প্রশাসক শাহিদা সুলতানাসহ সরকারী কর্মকর্তা ও আওয়ামী লীগ নেতারা এ সময় উপস্থিত ছিলেন।
জনপ্রশাসন মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, গত ২৬ সেপ্টেম্বর প্রশাসনে ৯৮ জন যুগ্ম-সচিবেক অতিরিক্ত সচিব পদে পদোন্নতি দিয়েছে সরকার। তবে অনুমোদিত পদের চেয়ে ৪৯০ অতিরিক্ত কর্মকতা বেশি এখন প্রশাসনে। তবে শুধু অতিরিক্ত সচিব পদে নয় অনেক পদে প্রশাসনের কর্মকর্তার বেশি রয়েছে। জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপ-সচিব মুহাম্মদ আবদুল লতিফ স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়। এবারের পদোন্নতিতে নিয়মিত ব্যাচ হিসেবে ১৩তম ব্যাচকে বিবেচনায় নেওয়া হয়েছে। ১৩ তম ব্যাচের সদ্য পদন্নোতি প্রাপ্ত ৫৪ জন অতিরিক্ত সচিবরা এ সরকারের আমলে বিভিন্ন জেলায় জেলা প্রশাসক হিসেবে দায়িত্ব পালন করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন