Inqilab Logo

ঢাকা বুধবার, ২৭ জানুয়ারি ২০২১, ১৩ মাঘ ১৪২৭, ১৩ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

সউদীগামী যাত্রীদের দুর্ভোগ কমেনি

টিকিট না পেয়ে খালি হাতে বাড়ি ফিরছে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ অক্টোবর, ২০২০, ১২:১৩ এএম

ছুটিতে আটকে পড়া সউদীগামী প্রবাসী কর্মীদের দুর্ভোগ কমেনি। গতকাল শুক্রবার ছুটির দিনেও সাউদিয়া এয়ারলাইন্স ও বিমান অফিসের সামনে ফিরতি টিকিটের জন্য ভিড় জমায় যাত্রীরা। ঘন্টার পর ঘন্টা অপেক্ষা করে শত শত যাত্রী টিকিট রি-ইস্যু করাতে না পেরে খালি হাতে বাড়ী ফিরে গেছে। বেশ কিছুদিন যাবত রাজধানীর বিভিন্ন জায়গায় বিক্ষোভ করছেন সউদীগামী কর্মীরা। পররাষ্ট্র ও প্রবাসী মন্ত্রণালয়ের সামনে বিক্ষোভ করে ৭ দফা দাবিও জানিয়েছেন প্রবাসী কর্মীরা।

সকাল দশ টায় মতিঝিলস্থ বিমান অফিসে সউদীগামী যাত্রীদের ফিরতি টিকিট ইস্যু করা হয়। ৫ থেকে ৮ এপ্রিল পর্যন্ত যাদের ফিরতি টিকিট ছিল তাদের টিকিট রিইস্যু করা হয়। চারদিনের টিকিট রিইস্যু করায় লাইনে প্রচুর ভিড় দেখা যায়। বি-বাড়িয়ার সউদী প্রবাসী সাদ্দাম জানান, যাদের ভিসার মেয়াদ আছে কেবল তাদেরকেই টিকিট দেয়া হচ্ছে।
কুমিল্লার জেদ্দা প্রবাসী জাফর পারভেজ গতকাল জানান, ভিসা ও ইকামার মেয়াদ বাড়ানো না হওয়ায় প্রায় ৭০ হাজার যাত্রী সউদী যাওয়ার সুযোগ থেকে বঞ্চিত হচ্ছে। সউদী জাওয়াজাতেও ইকামার মেয়াদ বৃদ্ধির পাসওয়ার্ড ওপেন হচ্ছে না। তিনি আটকে পড়া প্রায় ৮০ হাজার সউদীগামী কর্মীর স্ব স্ব কর্মস্থলে যোগদানের সুযোগ সৃষ্টির লক্ষ্যে উচ্চ পর্যায়ের কূটনৈতিক উদ্যোগ নেয়ার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার আশু হস্তক্ষেপ কামনা করেন। বরিশালের আশেক, কিশোরগঞ্জের আলফাজ উদ্দিন ও জামালপুরের ইব্রাহিম ঢাকার ফুটপাতে অবস্থান নিয়েও সউদীর ফিরতি টিকিট পাচ্ছে না।
বি-বাড়িয়ার আব্দুর রহিম ও টাঙ্গাইলের আলামিন ইনকিলাবকে বলেন, বিদেশে চাকরি করি বলে কী আমরা শুধু ফুটপাতে রোদ বৃষ্টিতে ভিজে টিকিটের জন্য দিন কাটাবো। সউদীর ফিরতি টিকিট আমাদের ভাগ্যে জোটবে কী না তা’ও বুঝতে পারছি না। তারা ভিসা ও ইকামার মেয়াদ দ্রুত বাড়ানোর জন্য বাস্তবমুখী উদ্যোগ নেয়ার জোর দাবি জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যাত্রীদের-দুর্ভোগ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ