Inqilab Logo

ঢাকা রোববার, ২৯ নভেম্বর ২০২০, ১৪ অগ্রহায়ণ ১৪২৭, ১৩ রবিউস সানি ১৪৪২ হিজরী

কঙ্গোর এয়ারপোর্ট সুরক্ষার দায়িত্বে বাংলাদেশ পুলিশের নারী সদস্যরা

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ৩ অক্টোবর, ২০২০, ১২:০৫ এএম

জাতিসংঘের শান্তিরক্ষা মিশন কর্তৃক পরিচালিত ডিআর কঙ্গোর মনুস্কো বিমানবন্দর সুরক্ষার দায়িত্ব পেয়েছেন বাংলাদেশ পুলিশের নারী শান্তিরক্ষীরা। জাতিসংঘ পরিচালিত এই বিমানবন্দরটি অত্যন্ত গুরুত্বপূর্ণ স্থাপনা। এই বিমানবন্দরের নিরাপত্তায় রয়েছে ব্যানএফপিইউ-১ ও রোটেশন-১৪ এর শান্তি রক্ষীরা। গতকাল পুলিশ সদরদফতরের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
পুলিশ সদরদফতরের এআইজি (মিডিয়া) মো. সোহেল রান জানান, বাংলাদেশ থেকে ৮ হাজার ৫০০ কিলোমিটার দূরে অবস্থিত এ বিমানবন্দর। দেশের অপরাধ নিয়ন্ত্রণ ও শান্তি রক্ষার পাশাপাশি বিদেশ বিভূঁইয়ে সঙ্ঘাতময় দেশসমূহ বাংলাদেশ পুলিশের নারী শান্তিরক্ষীদের এই অভিযাত্রা কঙ্গোবাসীর মনে জাগিয়েছে নতুন আশা।
বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, রোটেশনের কমান্ডার বাংলাদেশ পুলিশের মেরিনা আক্তার বলেন, আমরা শুধু দেশের মাটিতেই নয়, বিদেশে জাতিসংঘের পতাকাতলে অত্যন্ত মর্যাদা ও গর্বের সঙ্গে আমাদের দায়িত্ব পালন করে যাচ্ছি।
মেরিনা আক্তার আরও বলেন, কঙ্গোর এই বিমানবন্দরটির নিরাপত্তা বিধান করা নিশ্চয়ই আমাদের জন্য এক বড় চ্যালেঞ্জ। আমরা অত্যন্ত আশাবাদী, বরাবরের মতো এবারও আমরা সফল হব। জাতিসংঘের ম্যান্ডেট মেনে আমরা নির্মোহভাবে কঙ্গোবাসীর জন্য শান্তির অভিপ্রায়ে কাজ করে চলছি নিরন্তর। উল্লেখ্য, জাতিসংঘে শান্তিরক্ষী প্রেরণকারী দেশ হিসেবে বাংলাদেশ এখন প্রথম স্থান অর্জন করেছে। বর্তমানে ছয় হাজার ৭৩১ জন বাংলাদেশি শান্তিরক্ষী পৃথিবীর বিভিন্ন দেশে জাতিসংঘের শান্তিরক্ষী হিসেবে কাজ করছেন। এতে বাংলাদেশ শান্তিরক্ষী প্রেরণকারী দেশ হিসেবে প্রথম স্থান অধিকার করেছে।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন