Inqilab Logo

ঢাকা বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ১০ অগ্রহায়ণ ১৪২৭, ০৯ রবিউস সানি ১৪৪২ হিজরী

পর্যটন শিল্প রক্ষায় সব ধরণের সহযোগিতা করবে সরকার -সচিব হেলাল উদ্দিন আহমদ

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ৩ অক্টোবর, ২০২০, ৭:৩৯ এএম

পর্যটন শিল্প রক্ষায় সরকারের পক্ষ থেকে সব ধরণের সহযোগিতা করা হবে জানান স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব হেলাল উদ্দিন আহমদ।

তিনি বলেন, একটি দেশের অর্থনৈতিক উন্নয়নের জন্য পর্যটনশিল্প অন্যতম মাধ্যম। তাই পর্যটন খাতকে যথাযথ গুরুত্ব দেয়া দরকার। কক্সবাজারের পর্যটন কেন্দ্রগুলোর উন্নয়ন এবং বিকাশে সরকারিভাবে সব ধরণের সহযোগিতা প্রদান করা হবে।

পাশাপাশি ব্যক্তি উদ্যোগেও পর্যটনশিল্প বিকাশে সহযোগিতা করতে হবে বলে জানান সচিব হেলাল উদ্দিন আহমদ ।

শুক্রবার (২ অক্টোবর) সন্ধ্যায় ট্যুর অপারেটর এসোসিয়েশন অব কক্সবাজার (টুয়াক) এর একটি প্রতিনিধিদল সাক্ষাত করতে গেলে হেলাল উদ্দিন আহমদ এসব কথা বলেন।

তার আগে টুয়াক সভাপতি তোফায়েল আহম্মেদের নেতৃত্বে প্রতিনিধি দলটি সিনিয়র সচিব হেলালুদ্দীন আহমদকে ফুলেল শুভেচ্ছা জানান।

সম্প্রতি সেন্টমার্টিন দ্বীপে পর্যটকদের রাত্রি যাপন সীমিত করণের সিদ্ধান্তে পর্যটন ব্যবসায়ী ও পর্যটন উদ্যোক্তাদের জীবন জীবিকা ঝুঁকির মুখে পড়ার বিষয়টি সচিবকে অবহিত করেন টুয়াক সভাপতি।

হেলাল উদ্দিন আহমদ বিষয়টি গুরুত্ব সহকারে নিয়ে পর্যটন শিল্প রক্ষার্থে সার্বিক সহযোগিতার আশ্বাস দেন। প্রয়োজনে তিনি সংশ্লিষ্টদের সাথে কথা বলবেন বলেও জানান ।

এ সময় উপস্থিত ছিলেন- টুয়াকের সাধারণ সম্পাদক আসাফ উদ দৌলা আশেক, সিনিয়র সহসভাপতি আনোয়ার কামাল, সহসভাপতি হোসাইন ইসলাম বাহাদুর, যুগ্ম সাধারণ সম্পাদক আল আমিন বিশ্বাস তুষার, এস এ কাজল, সাংগঠনিক সম্পাদক ফারুক আজম, পার্বত্য বিষয়ক সম্পাদক তৌহিদুল ইসলাম তোহা, দপ্তর সম্পাদক শহিদুল্লাহ নাঈম, সদস্য আক্তার নূর।

এর আগে শুক্রবার দুপুরে সেন্টমার্টিনে পর্যটক সীমিত ও রাত্রিযাপন নিষিদ্ধকরণের সিদ্ধান্তের বিরুদ্ধে সংবাদ সম্মেলন করে টুয়াক। সেখানে ১২ দফা দাবীসহ অনেক গুরুত্বপূর্ণ প্রস্তাবনা রাখা হয়।

পর্যটন বিরোধী কোনো সিদ্ধান্ত চাপিয়ে দেয়া হলে প্রয়োজনে সর্বোচ্চ আদালতের আশ্রয় নেয়া হবে বলে জানিয়েছিল টুয়াক নেতৃবৃন্দ।

উল্লেখ্য, সিনিয়র সচিব হেলাল উদ্দিন আহমদ ২ দিনের সফরে শুক্রবার সকাল ১১ টায় কক্সবাজার পৌঁছেন। শনিবার বিকেল সাড়ে ৪টার ফ্লাইটে তিনি ঢাকার উদ্দেশ্যে কক্সবাজার ত্যাগ করার কথা রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পর্যটন

২৭ সেপ্টেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ