Inqilab Logo

ঢাকা শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ১২ অগ্রহায়ণ ১৪২৭, ১১ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

পাকিস্তানের সেনাবাহিনীকে দুর্বল করতে নওয়াজকে সাহায্য করছে ভারত : ইমরান খান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩ অক্টোবর, ২০২০, ৯:২৯ এএম | আপডেট : ৯:৫০ এএম, ৩ অক্টোবর, ২০২০

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান মারাত্মক অভিযোগ আনলেন তারই দেশের প্রাক্তন প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের বিরুদ্ধে। ইমরান খান অভিযোগ করেছেন, তার দেশের সামরিক বাহিনীকে দুর্বল করার জন্য বিরোধী নেতা নওয়াজ শরিফকে সাহায্য করছে প্রতিবেশী ভারত।
সামা টেলিভিশনের সাংবাদিক নাদিম মালিককে দেয়া সাক্ষাৎকারে গত বৃহস্পতিবার ইমরান খান এইসব কথা বলেছন। ইমরানের দাবি, তাঁর আমলে সরকারের সঙ্গে সামরিক বাহিনীর সম্পর্ক পাকিস্তানের ইতিহাসের সবচেয়ে সেরা সম্পর্ক কারণ রাষ্ট্রের প্রতিটি অঙ্গ প্রতিষ্ঠান যার যার মত অঙ্গনে থেকে কাজ করে চলেছে।
ইমরান খান বলেন, মুত্তাহিদা কওমি মুভমেন্টের প্রধান আলতাফ হোসেন যে খেলা খেলেছিলেন নওয়াজ শরীফ সেই একই খেলা শুরু করেছেন। সাক্ষাৎকারে ইমরান খান বলেন, তিনি ১০০ ভাগ নিশ্চিত যে, নওয়াজ শরীফকে সাহায্য করছে ভারত।
পাক প্রধানমন্ত্রী বলেন- লিবিয়া, সিরিয়া, ইরাক, আফগানিস্তান, ইয়েমেন- মুসলিম বিশ্বের প্রতিটি দেশ জ্বলছে। এর মধ্যেও আমরা কেন নিরাপদ? যদি আমাদের সামরিক বাহিনী না থাকতো তাহলে আমাদের দেশকে তিন টুকরা করা হতো। ভারতের গবেষণা প্রতিষ্ঠানগুলো পাকিস্তানকে ভাঙতে চায়।”
নওয়াজ শরীফের দিকে আঙ্গুল তুলে ইমরান খান বলেছেন, “মুসলিম লিগ নেতা নওয়াজ শরিফ সেনাবাহিনীকে আক্রমণ করে মারাত্মক রকমের গোলমাল সৃষ্টি করেছেন। তিনি পরবর্তী আলতাফ হোসেন হতে যাচ্ছেন এবং আমি নিশ্চিত যে, তার এই কর্মকাণ্ডের পেছনে ভারতের মদত আছে।”
ইমরান খান আরও জানান, তিনি পাকিস্তানের ইতিহাসে প্রথম ব্যক্তি যিনি পাঁচটি আসন থেকে একসাথে নির্বাচিত হয়েছিলেন এবং তিনি নওয়াজ শরিফ কিংবা জুলফিকার আলী ভুট্টোর মতো সামরিক বাহিনীর তত্ত্বাবধানে রাজনীতিতে প্রবেশ করেননি। পার্সটুডে



 

Show all comments
  • Mohammad rana ৩ অক্টোবর, ২০২০, ১০:২৬ এএম says : 0
    Yes
    Total Reply(0) Reply
  • Jack Ali ৩ অক্টোবর, ২০২০, ১:০২ পিএম says : 0
    Allah mentioned in The Qur'an do not take my enemy as friend. If নওয়াজ শরীফ take Kafir as a friend then may Allah's curse upon him. Ameen
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইমরান খান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ