Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

সৈয়দপুরে স্কুল শিক্ষিকার বাসা থেকে চুরি যাওয়া মোবাইল ও ঘড়ি উদ্ধার, গ্রেপ্তার ৩

সৈয়দপুর (নীলফামারী) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩ অক্টোবর, ২০২০, ১০:৫০ এএম

নীলফামারীর সৈয়দপুরে স্কুল শিক্ষিকা রেহেনা খানমের বাসা থেকে চুরি যাওয়া দুইটি মোবাইল ফোনসেট ও একটি হাত ঘড়ি উদ্ধার করা হয়েছে। সেই সঙ্গে চুরির ঘটনায় জড়িত তিন চোরকেও গ্রেপ্তার করা হয়। সৈয়দপুর থানা পুলিশ গতকাল শুক্রবার ও গত বৃহস্পতিবার দিবাগত গভীর রাতে পৃথক পৃথক স্থান থেকে তাদের গ্রেপ্তার করেছে। গ্রেপ্তারকৃতরা হচ্ছে নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলার কালিকাপুর বাগানবাড়ী গ্রামের মৃত. শহিদুল ইসলামের ছেলে মো. আব্দুল মজিদ (৩৫) ও একই এলাকার সামশুল হকের ছেলে মো. খোকন (২১) এবং নীলফামারীর জলঢাকার পশ্চিম কাঠালী এলাকার মৃত. আব্দুল গফুরের ছেলে মো. ইরফান (২৭)।
প্রসঙ্গত, গত সোমবার (২৮ সেপ্টেম্বর) দিবাগত গভীর রাতে সৈয়দপুর শহরের বিসিক নৈপূণ্য বিকাশ কেন্দ্রের পিছনের নিয়ামতপুর জুম্মাপাড়া এলাকার বাসিন্দা রেলওয়ের সাবেক কর্মচারী মো. আব্দুল কাদের এবং সৈয়দপুর ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজের সিনিয়র শিক্ষিকা রেহেনা খানমের বাসা চুরি হয়। চোরেরা ওই বাসার পেছনের একটি রুমের ভেন্টিলেটারের গ্রীল কেটে বাসার ভেতরে ঢুকে বাসার কয়েকটি স্টীলের আলমিরা ও ওয়্যারড্রপের তালা ভেঙ্গে নগদ অর্থ,স্বর্ণালংকার, দুইটি মূল্যবান মুঠোফোন সেট ও হাত ঘড়িসহ লক্ষাধিক টাকার মালামাল চুরি করে। এ চুরির ঘটনায় বাসার মালিক মো. আব্দুল কাদের পরদিন গত মঙ্গলবার (২৯ সেপ্টেম্বর) সৈয়দপুর থানায় একটি মামলা করেন। মামলাটির তদন্তভার দেয়া হয় সৈয়দপুর থানার উপ-পরিদর্শক (এসআই) মো. সাহিদুর রহমানকে। তদন্তের দায়িত্বভার পেয়ে ওই তদন্তকারী কর্মকর্তা তদন্তে নামেন এবং চুরির যাওয়া মালামাল উদ্ধারে জোর তৎপরতা শুরু করেন। তিনি মামলার ঘটনার তদন্তকালে তথ্য প্রযুক্তির ও গোপন সোর্সের মাধ্যমে প্রথমে চুরির ঘটনায় জড়িত আব্দুল মজিদকে (৩৫) গ্রেপ্তার করেন। গত ১ অক্টোবর রাত ১০টা ২০ মিনিটের সময় কিলোরগঞ্জের কালিকাপুর স্কুল এন্ড কলেজ গেট থেকে গ্রেপ্তারকৃত আব্দুল মজিদের কাছ থেকে চুরি করা দুইটি মোবাইল ফোনসেট উদ্ধার পূর্বক জব্দ করা হয়। পরে তাঁর স্বীকারোক্তি অনুযায়ী ওই শিক্ষিকার বাসা চুরির ঘটনায় জড়িত ইরফানকে গতকাল ২ অক্টোবর রাত ২টা ২০ মিনিটে দিনাজপুর কোতোয়ালী থানার নয়নপুর (কলেজ মোড়) এলাকা থেকে গ্রেপ্তার করা হয়। পরবর্তীতে একই দিন গতকাল শুক্রবার ভোর চার টায় নীলফামারীর জলঢাকা পশ্চিম কাঠালী এলাকার বাড়ি থেকে মো. খোকনকে (২৭) গ্রেপ্তার করা হয়েছে। এ সময় শিক্ষিকার বাসা থেকে চুরি যাওয়া হাত ঘড়ি উদ্ধার করা হয়েছে।
সৈয়দপুর থানার পরিদর্শক (তদন্ত) মো. আতাউর রহমান বাসা চুরির মামলার তিন আাসামীকে গ্রেপ্তার ও চুরির যাওয়া মোবাইল ফোনসেট ও হাত ঘড়ি উদ্ধারের বিষয়টি নিশ্চিত করেন। তিনি জানান, গতকাল শুক্রবার আটককৃতদের ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দী গ্রহনের জন্য নীলফামারী বিজ্ঞ সিনিয়র জুডিমিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে পাঠানো হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চুরি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ