Inqilab Logo

ঢাকা বুধবার, ২৭ জানুয়ারি ২০২১, ১৩ মাঘ ১৪২৭, ১৩ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

খুন নয়, আত্মহত্যা করেছেন সুশান্ত

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ৩ অক্টোবর, ২০২০, ৩:৫৮ পিএম

সুশান্ত সিং রাজপুতের মৃত্যু তদন্তে তাকে খুনের সম্ভাবনাকে একদম নাকচ করে দিল অল ইন্ডিয়া ইন্সটিটিউট অব মেডিক্যাল সায়েন্স (এমস)। সুশান্তের পোস্টমর্টেম এবং ভিসেরা রিপোর্ট পুনরায় পরীক্ষার পর মৃত্যুর কারণ হিসাবে আত্মহত্যাকে উল্লেখ করেছেন চিকিৎসক সুধীর গুপ্তের নেতৃত্বে প্রতিনিধিকারী দল।

চিকিৎসক সুধীর গুপ্ত জানিয়েছেন, সুশান্তের মৃত্যু আত্মহত্যার জন্য হয়েছে। খুনের মত সম্ভাবনা দেখা যাচ্ছে না।

এমস সুশান্তের ২০ শতাংশ ভিসেরা নিয়ে পরীক্ষা করেছে। বাকি ৮০ শতাংশকে অনেক আগেই ব্যবহার করেছিল মুম্বাই পুলিশ। এছাড়াও ফরেন্সিক সংস্থা ওই অভিনেতার ল্যাপটপ, ক্যামেরা, কিছু হার্ড ডিস্ক এবং দু'টি ফোন থেকে তথ্য-প্রমাণ খুঁজে বের করার চেষ্টা করে।

গত ২৯ সেপ্টেম্বর সুশান্তের ভিসেরা রিপোর্ট কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা সিবিআইকে জমা দেয় এমস। জানা যাচ্ছে, বিভিন্ন তথ্য-প্রমাণ আত্মহত্যার দিকেই ইঙ্গিত করছে। এর আগে কুপার হাসপাতাল তাকে খুনের সম্ভাবনা নাকচ করে দেয়।

সূত্র বলছে, এই মুহূর্তে তার আত্মহত্যার বিষয়টি খতিয়ে দেখবে সিবিআই। তবে আত্মহত্যা করতে প্ররোচনা দেয়ার সম্ভাবনা একদমই উড়িয়ে দেয়া হচ্ছে না। তার পক্ষে তথ্য-প্রমাণ মিললে খুনের মামলা রুজু হতে পারে।

এদিকে সুশান্তের পারিবারিক আইনজীবী বিকাশ সিংহ দাবি করেছেন, এমসের এক চিকিৎসক বলেছেন সুশান্তের মৃত্যু নিশ্চিতভাবে শ্বাসরোধের কারণে হয়েছে। ওই চিকিৎসক অভিনেতার মৃতদেহের ছবি দেখে দু’শ শতাংশ নিশ্চিত হয়ে শ্বাসরোধকে দায়ী করেছেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সুশান্ত


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ