Inqilab Logo

ঢাকা বুধবার, ০২ ডিসেম্বর ২০২০, ১৭ অগ্রহায়ণ ১৪২৭, ১৬ রবিউস সানি ১৪৪২ হিজরী

১০ অক্টোবর নির্বাচন, চাঁদপুর পৌরসভায় ২১ পদে ভোটযুদ্ধে ৬৭জন

স্টাফ রিপোর্টার, চাঁদপুর থেকে | প্রকাশের সময় : ৩ অক্টোবর, ২০২০, ৪:৩৯ পিএম

আগামী ১০ অক্টোবর অনুষ্ঠিতব্য চাঁদপুর পৌরসভা নির্বাচন ঘিরে চলছে গলদগর্ম প্রচারণা। নির্বাচনের বাকি আছে মাত্র ৬দিন ।পৌরসভার মেয়র, ১৫টি ওয়ার্ডের ১৫জন সাধারণ কাউন্সিলর ও ৫ জন মহিলা কাউন্সিলরসহ মোট ২১ টি পদে ৬৭ জন প্রার্থী চূড়ান্ত ভোট যুদ্ধে নেমেছেন। ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহণ করা হবে এ নির্বাচনে।

প্রার্থীরা কাক ডাকা ভোর থেকে শুরু করে গভীর রাত পর্যন্ত নানা প্রতিশ্রুতি ফুলঝুড়ি নিয়ে ছুটছেন ভোটারদের দ্বারে দ্বারে।

নির্বাচনে মেয়র পদে ৩জন ১৫ টি ওয়ার্ডের সাধারণ কাউন্সিলর পদে ৫০ জন আর মহিলা কাউন্সিলর ৫ টি পদের বিপরীতে প্রার্থী হয়েছেন ১৪জন।

মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতাকারী ৩ প্রার্থী হলেন, আওয়ামীলীগ মনোনীত প্রার্থী এডভোকেট জিল্লুর রহমান জুয়েল(নৌকা), বিএনপি মনোনীত প্রার্থী আক্তার হোসেন মাঝে (ধানের শীষ) এবং ইসলামী আন্দোলন বাংলাদেশের মনোনীত প্রার্থী মামুনুর রশিদ বেলাল (হাতপাখা)।

সকল প্রার্থীরা এখন ভোটের মাঠ চষে বেড়াচ্ছেন। নির্বাচনী প্রচার-প্রচারণা এখন তুঙ্গে। মহামারী করোনার কথা ভুলে গিয়ে আলোচনার কেন্দ্রবিন্দু এখন পৌর নির্বাচন।

প্রত্যাশার চেয়ে বেশি জমজমাট হয়ে উঠেছে চাঁদপুর পৌর নির্বাচনের প্রচার-প্রচারণা। সর্বত্র ছেয়ে গেছে ব্যানার, ফেস্টুনে।

চাঁদপুর পৌরসভার ভোটার সংখ্যা ১লাখ ১৭ হাজার ৮শ'৮৬ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৫৯ হাজার ২৭জন। মহিলা ভোটার ৫৮ হাজার ৮শ'৫৯ জন। ১৫টি ওয়ার্ডে ভোট কেন্দ্র রয়েছে ৫২ টি।

গত ২৯মার্চ চাঁদপুর পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হবার কথা ছিল। বিএনপি মনোনীত প্রার্থী শফিকুর রহমান ভূইয়া আকস্মিক মৃত্যুতে অনির্দিষ্টকালের জন্য নির্বাচন স্থগিত করা হয়। ১৬মার্চ গণবিজ্ঞপ্তি জারি করে নির্বাচন স্থগিত করা হয়। পূন:তফসিল অনুযায়ী আগামী ১০ অক্টোবর নির্বাচনের তারিখ চূড়ান্ত করে নির্বাচন কমিশন। ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম)মাধ্যমে এ নির্বাচনের ভোটগ্রহণ করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নির্বাচন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ