Inqilab Logo

ঢাকা বুধবার, ২৭ জানুয়ারি ২০২১, ১৩ মাঘ ১৪২৭, ১৩ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

চট্টগ্রামে মেরিডিয়ান ও বিএসপি ফুডসকে ৪৩ লাখ টাকা জরিমানা

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৩ অক্টোবর, ২০২০, ৭:৩৩ পিএম

অনুমোদনহীন পণ্য উৎপাদন ও বাজারজাত এবং জন স্বাস্থ্যের জন্য ক্ষতিকর উপকরণে খাদ্য তৈরীর দায়ে মেরিডিয়ান ফুড প্রোডাক্টসকে ২২ লাখ টাকা জরিমানা করা হয়েছে। একই অপরাধে ২১ লাখ টাকা জরিমানা করা হয় বিএসপি ফুড প্রোডাক্টসকে। শনিবার সকাল থেকে বিকেল পর্যন্ত নগরীর কালুরঘাট শিল্প এলাকায় ওই দুটি কারখানায় এ অভিযান পরিচালনা করা হয়। র‌্যাব সদর দপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ কুমার বসু অভিযানে নেতৃত্বে দেন। র‌্যাবের এ অভিযানে নিরাপদ খাদ্য অধিদপ্তর ও বিএসটিআইয়ের কর্মকর্তারাও উপস্থিত ছিলেন। অভিযানে মেয়াদোত্তীর্ণ বিপুল পরিমাণ খাদ্য ও খাদ্য তৈরীর উপকরণ জব্দ করা হয়। অভিযানে থাকা কর্মকর্তারা জানান, বিপুল পরিমাণ খাদ্য ও খাদ্য তৈরীর উপকরণ ধ্বংস করা হয়েছে
র‌্যাব-৭ চট্টগ্রামের সহকারী পরিচালক এএসপি তারেক আজিজ বলেন, দুটি প্রতিষ্ঠান অনুমোদনহীন খাদ্য তৈরী ও বাজারজাত করে আসছিলো। কারখানায় মানবদেহের জন্য ক্ষতিকর রং ও উপকরণ দিয়ে তৈরী হচ্ছিল খাবার। কাপড়ের রং এবং মেয়াদোত্তীর্ণ উপকরণ ব্যবহার করা হচ্ছিল। বিপুল পরিমাণ উপকরণ জব্দ করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন