Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২০ নভেম্বর ২০১৮, ০৬ অগ্রহায়ণ ১৪২৫, ১১ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী

ফরিদপুরে বিএনপির নেতাকর্মীদের কমিটি ঘোষণার দাবি

প্রকাশের সময় : ১২ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

ফরিদপুর জেলা সংবাদদাতা ঃ ফরিদপুর জেলার বিএনপি’র তৃণমূল ও তার অঙ্গসংগঠনের নেতাকর্মীদের দাবী দ্রæত জেলা বিএনপির কমিটি ঘোষণার। বর্তমান কমিটির মেয়াদ শেষ হয়েছে প্রায় ১ বছর পূর্বে। দলীয় বিভিন্ন সমস্যার কারণে জেলা কমিটি গঠন করা সম্ভব হয়নি।
সাম্প্রতিক কেন্দ্রীয় পূর্ণাঙ্গ কমিটি ঘোষণার পর ফরিদপুরের বিএনপির তৃণমূল নেতাকর্মীরা ঘুরে দাঁড়ানো চেষ্টা চালাচ্ছে। যাদের নিয়ে কমিটি গঠন করতে সমস্যা দেখা দিয়েছিলো তারা সকলেই এখন কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য। সুতরাং এখন আর কমিটি গঠনে কোনো বাধা নেই। দলের চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া বলেছেন, এক নেতা এক কমিটিতে থাকবে দুটিতে নয়। তৃণমূল নেতাকর্মীদের দাবী ৯০ ও ৮০ দশকে যেসকল নেতারা এরশাদবিরোধী আন্দোলনে মাঠে ছিলো তাদেরকে নিয়ে ফরিদপুর জেলা বিএনপির কমিটি গঠন করা হোক। ৯০ ও ৮০’র দশকের সাবেক ছাত্রনেতাদের মধ্যে রয়েছেন এডভোকেট মো: আব্দুল হান্নান, সাবেক ছাত্রনেতা আফজাল হোসেন খান পলাশ, একে কিবরিয়া স্বপন, এডভোকেট হামিদুল হক ঝন্টু, দেলোয়ার হোসেন দিলা, খন্দকার ফজলুল হক টুলু, আলী আশরাফ নান্নু, রশিদুল হাসান লিটনসহ দুই শতাধিক তুখড় ছাত্রনেতারা। এদের মধ্যে অন্যতম কেন্দ্রীয় যুবদলের নেতা মাহবুবুল হাসান পিংকু।
নাম প্রকাশ না করার শর্তে একাধিক সিনিয়র নেতারা জানান, ফরিদপুর জেলা বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা এখন মাঠে নেমে রাজনীতি করে না। এখন তারা ফেসবুকে রাজনীতি করে। যারা ফেসবুকে স্ট্যাটাস দিয়ে রাজনীতির ফায়দা লোটার চেষ্টা করছে এদের অবশ্যই কমিটিতে স্থান দেয়া ঠিক হবে না। তারা আরো বলেন, বর্তমান কমিটি ৯০ ভাগ নেতাকর্মীরা আওয়ামী লীগের সাথে হাত মিলিয়ে চলছে। তবে আমরা চাই যে সকল নেতারা হামলা-নির্যাতনের শিকার হয়েছে তাদেরকে নিয়ে জেলা কমিটি গঠন করা হলে একটি শক্তিশালী কমিটি হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ